রাউজানে চিকিৎসকের অবহেলায় ২ বছরের শিশু মৃত্যুর অভিযোগ

প্রকাশ:| শনিবার, ১৩ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১০:২১ অপরাহ্ণ

অভিযোগ
শফিউল আলম, রাউজানঃ রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকের অবহেলায় ২ বছরের এক শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

১৩ ফেব্র“য়ারী শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। নিহত শিশু উপজেলার কদলপুর শাহী দরবার শরীফের শাহজাদা নিজামুদ্দিন শাহের কনিষ্ঠপূত্র আমিরুজ্জামান (২)। শিশুর পিতা নিজামুদ্দিন শাহ ও নিহতের আত্মীয় জেলা ছাত্রলীগ নেতা তারেকুল ইসলাম তালুকদার অভিযোগ করে সাংবাদিকদের বলেন, গত শুক্রবার রাত ১১ টার দিকে শিশু আমিরুজ্জামানের ঘন ঘন পায়খানা ও বমির ভাব হলে হাসপাতালে নিয়ে আসি। তখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসকরা ভর্তি করিয়ে শিশুর চিকিৎসায় অবহেলা করে। বার বার তাগাদা দিয়েও তাদের ভালো আচরণ ও চিকিৎসা সেবা পায়নি আমরা। তিনি অভিযোগ করে বলেন, অবহেলার কারনেই আমার ২ বছরের ছেলে সন্তান আজ পৃথিবী ছেড়ে যেতে হলো। আমি ওই চিকিৎসকদের দৃষ্টান্ত মুলক শাস্তি চাই। এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোজাফ্ফর উদ্দিন বলেন, ঘটনাটা অনাকাঙ্খিত ও দু:খ জনক। গত রাতে আহমেদ আরেফিন ও আজিম নুর মোস্তফা হাসপাতালে শিশু ওয়ার্ডে কর্তব্যরত ছিল। উভয় পক্ষের সমঝোতায় একটি মিসাংস বৈঠক ডেকেছি।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি প্রদীপ কুমার দাশ বলেন, বিষয়টি নিয়ে হাসপাতালে একটু বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল বলে শুনেছি। কেউ অভিযোগ নিয়েও থানায় আসেনি।