রাউজানে গ্রাহকের টাকা নিয়ে লাপাত্তা ব্রিক ফিল্ড মালিক

প্রকাশ:| শুক্রবার, ১৭ অক্টোবর , ২০১৪ সময় ০৯:৩৯ অপরাহ্ণ

শফিউল আলম, রাউজান ঃ

চট্টগ্রামের রাউজানে এক ব্রিক ফিল্ড মালিক ইট দেয়ার কথা বিভিন্ন গ্রাহকের কাছ থেকে ১ কোটি ২০ লাখ টাকা নিয়ে উধ্ওা হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানাগেছে, উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন গ্রামে অবস্থিত কেবিএম ব্রিক ফিল্ড মালিক জাফর কোম্পানীর বিরুদ্ধে এ প্রতারণার অভিযোগ করেেছ অনেক ক্ষতিগ্রস্ত গ্রাহক।

ক্ষতিগ্রস্ত ১৫ গ্রাহক তাদের পাওনা টাকা ফেরত পেতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কমিশনারের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

ক্ষতিগ্রস্তদের একজন মুদি দোকান ব্যবসায়ী ইবাহিম ও জাহাঙ্গীর আলম সাভেয়ার বলেন, আমরা ইট ক্রয়ের জন্য অগ্রিম বাবদ গত বছরের ডিসেম্বরে জাফর কোম্পানীকে টাকা দিই। কথা ছিল এ বছরের মার্চ মাসে আমাদের ইট বুঝায় দিবে আমাদের। কিন্তু তার ব্রিক ফিল্ডে এবার কোন ইট ই উৎপাদন করা হয়নি। তিনি টাকা নিয়ে তার শ্যালককে বিদেশ পাঠিয়ে আমাদের টাকায় ব্যবসা করছে। তার কাছে বার বার ধর্না দিয়্ওে কোন সদুত্তর পাচ্ছিনা। বাসায় গিয়ে দেখা করতে চাইলে দেখা দেয়না। মোবাইলে ফোন করল্ েকথা বলেন না। উল্লেখ্য প্রতারক জাফরের বাড়ী চান্দগ্ওা থানার মোহরা গ্রামে। সে ্ওই এলাকার আব্দুল জব্বারের ছেলে। সে আগেও বিভিন্ন লোকজন থেকে টাকা নিয়ে প্রতারণা করছিল। অভিযোগকারী ক্ষতিগ্রস্তরা হলেন, নোয়াপাড়া কচুখাইন গ্রামের, ইব্রাহিম, আজিজুল হক, ইউচুপ, আকবর আলী, সামসুল হক, সেলিম, সাহেদ, মঈন উদ্দিন, মোহাম্মদ হোসেন, মো ঃ মনসুর, জাহাঙ্গীর আলম, আবু বক্কর, মোঃ হাসান, মোঃ নাছের উদ্দিন, আইয়ুব আলী। এ ব্যাপরে রাউজানের নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলমের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এলাকার লোকজনের টাকা নিয়ে লাপাত্তা হয়ে যাওয়া ইটের ভাটার মালিক আবু জাছরের বিরুদ্বে ক্ষতিগ্রস্থ লোকজন ইউনিয়ন পরিষদে অভিযোগ করেছেন । এই বিষয়ে আবু জাফর কোম্পনীর মোবাইলে যোগাযোগ করা হল্ওে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।