রাউজানে গাছ থেকে পড়ে ও বিদ্যুৎ স্পৃষ্টে ২ যুবকের মৃত্যু

প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৬:১৪ অপরাহ্ণ

রাউজানে বিদ্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত্যু
শফিউল আলম ,নিউজচিটাগাং২৪.কম।।
বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যুরাউজানে বিদ্যুৎ স্পৃষ্টে এক যুবকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। গতকাল বুধবার রাত সাড়ে এগারটার দিকে এ ঘটনা ঘটে উপজেলার বাগোয়ান ইউনিয়নের পাচঁখাইন গ্রামের হযরত বড়পীর (রহ.) দরগাহের পাশের একটি মার্কেটের ছাদে। নিহত যুবকের নাম সেকান্দর। তার বয়স ২৩ বছর বলে জানাগেছে। সে বাগোয়ান ইউনিয়নের পাঁচখাইন গ্রামের হাজী রাজামিয়ার বাড়ীর আলী আকবরের ছেলে ।
স্থানীয় লোকজন জানান, বিদ্যুত স্পৃষ্টে নিহত সেকান্দর বুধবার রাতে ৫/৬ জন বন্ধু নিয়ে পাঁচখাইন দরগাহের পাশের মার্কেটে বসে গল্প করছিল। এক পর্যায়ে সেকান্দরের মোবাইলে একটি কল আসলে সে কথা বলতে বলতে মার্কেটের ছাদে উঠে। এসময় কথা বলতে বলতে নিজের অগোচরে মার্কেটের ছাদের কাছ দিয়ে বয়ে যাওয়া ৩৩ হাজার ভোল্টের বিদ্যুত লাইনের তার হাত দিয়ে ধরে ফেলে। এতে ঘটনাস্থলেই বিদ্যুত স্পৃষ্ট হয়ে সেকান্দর মারা যায়। সূত্র জানায়, ওই মার্কেটের মালিক স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেক। তিনি জানান, পল্লি বিদ্যুত কর্তৃপক্ষ নিয়মনীতি তোয়াক্কা না করে তার মার্কেটের পাশ ঘেঁেষ গত ১ বছর আগে ঝুঁিকপূর্ণ জায়গায় বিদ্যুত লাইনের ৩৩ ভোল্টের তার টানে। ইউপি সদস্য আব্দুল খালেক আরো জানান, ঝুঁিকপূর্ণ বিদ্যুৎ লাইনের বিষয়ে পল্লি বিদ্যুৎ কর্তৃপক্ষকে বার বার তাগাদা দিয়েছি। কিন্তু তারা আমার কথায় কর্ণপাতও করেনি। যার ফলে অকালে ঝরে গেলো একটি তাজা প্রাণ।এ বিষয়ে বৃহষ্পতিবার সকালে জানতে চাইলে স্থানীয় চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া নিউজচিটাগাং২৪.কমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

রাউজান পৌর এলাকার সুলতান পুরে গাছ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু
রাউজান পৌর এলাকার সুলতানপুর ৭ নং ওয়ার্ডের ওয়াজেদ আলীর বাড়ীর প্রবাসী নুরুল আলমের জাম গাছের ডাল কাটতে উঠে দিনমজুর আবদুল খালেক (৪৫) গাছ থেকে পড়ে গিয়ে ঘটনাস্থলে মৃত্যু বরণ করেন । প্রবাসী নুরুল আলমের স্ত্রী মনজু আকতার নিউজচিটাগাং২৪.কমকে জানান, গতকাল সকাল দশটার সময় দিনমজুর আবদুল খালেক তার জামগাছের ডাল কাটতে উঠলে গাছ থেকে পড়ে যায় । তাকে মুর্মষ অবস্থায় এলাকার লোকজন সুলতানপুর ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষনা করেন। গাছ থেকে পড়ে মৃত্যুবরণ কারী দিন মজুর আবদুল খালেক রাউজান পৌর সভার ৭ নং ওয়ার্ডের সুলতানপুর ফয়েজ আলী মেম্বারের বাড়ীর মরহুম রমজু মিয়ার পুত্র । দিনমজুর আবদুল খালেকের ৫ কন্যা সন্তান ও এক ছেলে সন্তান রয়েছে। দিনমজুর আবদুল খালেকের মৃত্যুর ঘটনায় তার স্ত্রী ইসমত আরা বেগম সহ পরিবারের সদস্যরা শোকাহত হয়ে পড়েছে ।