রহমানিয়া কুলিং কর্নারকে ১ লাখ টাকা জরিমানা

প্রকাশ:| বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৭:১৫ অপরাহ্ণ

রহমানিয়া কুলিং কর্নারহেলদি ওয়ার্ড খ্যাত জামালখানের রহমানিয়া কুলিং কর্নারে অভিযান চালিয়ে ২০ মণ দীর্ঘদিনের বাসি, পচা জিলাপির রস ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন ভেজালবিরোধী এ অভিযানে নেতৃত্ব দেন।

রুহুল আমীন জানান, কয়েক মাসের পুরোনো পোড়া তেল দিয়ে রহমানিয়া কুলিং কর্নারে সমুচা, কাবাব ভাজার সময় হাতেনাতে ধরা পড়ে। ওই তেলের রং প্রাথমিক অবস্থায় দেখে মনে হয়েছে পোড়া মবিল। দোকানটিতে কাঁচা সমুচা অত্যন্ত নোংরা পরিবেশে ফেলে রাখতে দেখা গেছে।

তিনি জানান, রহমানিয়ার খাবার সংরক্ষণের ফ্রিজটি অত্যন্ত নোংরা। একসঙ্গে মাছ, মাংস, আগে বানিয়ে রাখা কাচা চপ, কাবাব, ডাল একসাথে সংরক্ষণ করতে দেখা গেছে। অনেক দিনের পুরোনো মসলা, ছোলা, সবজি পাওয়া গেছে যেগুলো থেকে দুর্গন্ধ বেরোচ্ছিল।

২০ মণ পচা জিলাপির রস ও ৫০ লিটার পোড়া তেল জব্দ করে ধ্বংস করা হয়েছে জানিয়ে ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, অনিয়মের জন্য রহমানিয়া কুলিং কর্নারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, জনস্বাস্থ্য ও জনস্বার্থের কথা বিবেচনায় নিয়ে জেলা প্রশাসকের নির্দেশ অনুযায়ী আগামী দিনে নগরীতে ভেজালবিরোধী অভিযান আরও জোরদার করা হবে। পচা-বাসি, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি খাবার খেয়ে নগরবাসীর স্বাস্থ্যহানি ও জটিল রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি রোধ করতে ভোক্তাদের সচেতন করতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।