রমজানে পানি সরবরাহ স্বাভাবিক রাখতে অনুরোধ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১৫ মে , ২০১৮ সময় ০৯:২৩ অপরাহ্ণ

রমজানে পানি সরবরাহ স্বাভাবিক রাখতে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক কেএম ফজলুল্লাহকে অনুরোধ জানিয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

মঙ্গলবার (১৫ মে) সকালে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে সাক্ষাৎ করে তিনি এ অনুরোধ জানান।

খোরশেদ আলম সুজন বলেন, নগরের কিছু এলাকায় ওয়াসার পানি সরবরাহ পর্যাপ্ত নয়। যেসব এলাকায় ওয়াসার পানি সঞ্চালন লাইন নেই, সেখানে বিশেষ ব্যবস্থাপনায় পানি সরবরাহ করা প্রয়োজন।

তিনি বলেন, বৃহত্তর বাকলিয়া এলাকায় ওয়াসার সরবরাহকৃত পানি ব্যবহার অনুপযোগী। এসব এলাকার মানুষ যাতে ব্যবহার উপযোগী পানি পায় সেদিকে নজর দিতে হবে।

নগরের হালিশহর এলাকার কয়েকটি ওয়ার্ডে পানিবাহিত ‘হেপাটাইটিস ই’ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় স্থানীয় বাসিন্দারা উদ্বিগ্ন জানিয়ে খোরশেদ আলম সুজন বলেন, জনগণ যাতে নিরাপদ পানি পান করতে পারে সে জন্য ওয়াসাকেই যাচাই বাছাই করে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

কেএম ফজলুল্লাহ সুজনের সঙ্গে একমত পোষণ করেন এবং এসব সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

তিনি বলেন, যে সব এলাকায় পানিবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে সে সব এলাকার পানি একাধিকবার পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় একটি এলাকার পানিতে কিছু সমস্যা পাওয়া গেছে, যা এক সপ্তাহের মধ্যে সমাধান হয়ে যাবে।

তিনি জানান, বৃহত্তর বাকলিয়াসহ যে সব এলাকায় ওয়াসার পানির সমস্যা আছে তা সমাধানে ওয়াসার দ্বিতীয় প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। আগামী জুনের মধ্যে চট্টগ্রামের কোথাও পানির সমস্যা থাকবে না।

এ সময় ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাকসুদুল আলম, আরিফুল ইসলাম, ওয়াসার সিবিএ সভাপতি সালাউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ