রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম সহনীয় পর্যায়ে রাখার আহ্বান

প্রকাশ:| শুক্রবার, ৬ মে , ২০১৬ সময় ০৮:০৩ অপরাহ্ণ

শপ ওর্নাসগত ৫ মে দুপুর ১২ টায় টেরী বাজারস্থ কেএমসি টাওয়ার এর ৪র্থ তলায় বেইস হোমস্ লিমিটেড মিলনায়তনে চিটাগাং মেট্টোপলিটন শপ্ ওনার্স এসোসিয়েশন কার্যনির্বাহী পরিষদের এক সভা সংগঠনের সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন ব্যবসায়ী নেতা খায়রুল ইসলাম কক্সি, আলহাজ্ব আব্দুল খালেক, এস. মঞ্জুর মোর্শেদ, মোস্তাক আহমদ চৌধুরী, আহমদ হোসেন, হাজী বেলায়েত হোসেন, আলহাজ্ব আব্দুল জাব্বার, মোঃ সেকান্দর হোসেন বাদশা, মোঃ আবুল হোসেন, আলহাজ্ব আনোয়ার উল্লাহ ফরহাদ, আব্দুচ সোবহান, ওমর ফারুক, তোজাম্মেল হক পাটোয়ারী, কামাল উদ্দিন, মোঃ হারুন, হাজী সৈয়দ হোসেন, হাসান দস্তগীর আজাদ, হাজী জগির উদ্দিন সর্দার, আলহাজ্ব ইয়াছিন চৌধুরী, নাসির উদ্দিন চৌধুরী, জানে আলম, আলহাজ্ব ইব্রাহিম ভূইয়া, আই.এম.এফ ইফতেখার উদ্দিন, মোহাম্মদ আহসান উল্লাহ, আলী আহমদ শাহীন, আলহাজ্ব এয়াকুব চৌধুরী, হামিদ হোসাইন, রফিকুল ইসলাম, দিদার মোহাম্মদ ছাদেক, মোঃ হুমায়ূন কবির, আলীমুর রাজী রাসেল, মোঃ ইউসুফ, অনুপ কুমার সেন, নাজিম উদ্দিন লিটন, মোঃ জাহিদ, শওকত আকবর, হায়দার হোসেন বাদল, আব্দুল মতিন, মোঃ শাহজাহান ও আবুল মনসুর প্রমুখ।
সভাটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ চৌধুরী। সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত প্রস্তাব সমূহ ঃ (১) তামাকুমন্ডী লেইন বনিক সমিতির নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব আব্দুল খালেককে সহ-সভাপতি পদে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল হোসেনকে যুগ্ম সম্পাদক পদে তাহাদের উপস্থিতিতে কো-অপশন করা হয়। আসন্ন রমজানে জনস্বার্থে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দাম সহনীয় পর্যায়ে ও স্থিতিশীল রাখার জন্য সর্বস্তরের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়। আসন্ন বাজেটে দোকান মালিকদের উপর আরোপিত বর্ধিত প্যাকেজ ভ্যাট ও বর্ধিত ট্রেড লাইসেন্স ফি’র পরিমাণ কমানোসহ আয়কর কর্মকর্তাদের ব্যসায়ীদেরকে হয়রানী করা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়। সভায় রমজানের সময় মাঠে ময়দানে স্কুল মাঠে মেলার আয়োজনে অনুমতি না দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়। রমজান মাসে বিভিন্ন মার্কেটে আইনশৃঙ্খলা সুরক্ষা ও ক্রেতা নিরাপত্তার ব্যবস্থা করার জন্য এবং বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত রাখার জন্য যথাযথ কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানানো হয়। সভায় সাংগঠনিক কার্যক্রম জোরদার করার জন্য দু’মাস ব্যাপী সাংগঠনিক সপ্তাহ পালনের কর্মসূচি গৃহীত হয়।


আরোও সংবাদ