রওশনের বাসায় তোফায়েল-গওহর

প্রকাশ:| শুক্রবার, ১৩ ডিসেম্বর , ২০১৩ সময় ০৭:১৯ অপরাহ্ণ

রওশন এশাদজাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদের সঙ্গে তার বাসায় বৈঠকে বসেছেন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ ও গওহর রিজভী।

শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে রওশন এরশাদের গুলশানের বাসভবনে বৈঠক শুরু হয় বলে সেখানে থাকা সমকাল প্রতিবেদক আলতাফ হোসেন জানান।

বৈঠকে রয়েছেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, কাজী ফিরোজ রশিদ, আনিসুল ইসলাম মাহমুদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, মজিবুল হক চুন্নু।

আলতাফ হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বৈঠকে যোগ দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ ও প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

এর আগে শুক্রবার বিকেলে চলমান রাজনৈতিক সংকট নিরসনে দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতারা বৈঠক করেন। সেই বৈঠক শেষে রওশন এরশাদের বাসায় যান তোফায়েল আহমেদ ও গওহর রিজভী।

২৫ নভেম্বর তফসিল ঘোষণার পর থেকেই তা পরিবর্তনে দাবি করে আসছেন এরশাদ। মনোনয়নপত্র দাখিলের সময় ১২ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধির দাবি জানিয়ে মূলত দুই দলের মধ্যে ‘সমঝোতার অপেক্ষায়’ ছিলেন তিনি।

মনোনয়নপত্র জমা দেয়ার পরদিন ৩ ডিসেম্বর সকালে রাজধানীর বনানীতে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ জানান, ‘পরিবেশ না থাকায়’ জাতীয় পার্টি দশম সংসদ নির্বাচনে অংশ নেবে না। এ সময় তিনি জাতীয় পার্টির যেসব সদস্য মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাদের তা প্রত্যাহারের নির্দেশ দেন।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পর জাতীয় পার্টির মন্ত্রী-প্রতিমন্ত্রীদেরও পদত্যাগ করতে বলেন এরশাদ।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পর আওয়ামী লীগের সঙ্গে টানাপড়েনের মধ্যেই বৃহস্পতিবার গভীর রাতে র‌্যাব তাকে আটক করেছে বলে অভিয়োগ করা হয়। র‌্যাব অবশ্য দাবি করেছে জাতীয় পার্টি চেয়ারম্যানকে তারা হাসপাতালে নিয়ে গেছেন।

এ ঘটনায় এরশাদ অবসর নেবেন এবং রওশন এরশাদ দলের চেয়ারম্যানের দায়িত্ব নেবেন- এমন গুঞ্জন সৃষ্টি হয়।