রংপুরকে ৪৯ রানে হারালো রাজশাহী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৮ নভেম্বর , ২০১৬ সময় ০৯:৪৯ অপরাহ্ণ

%e0%a6%b0%e0%a6%be%e0%a6%9c%e0%a6%b6%e0%a6%be%e0%a6%b9%e0%a7%80-%e0%a6%95%e0%a6%bf%e0%a6%82%e0%a6%b8বিপিএলের ৩১তম ম্যাচে রংপুর রাইডার্সকে ৪৯ হারিয়েছে রাজশাহী কিংস। রাজশাহীর দেয়া ১২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭৯ রানে অলাউট হয় রংপুর।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচটি টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রাজশাহী কিংস অধিনায়ক ড্যারেন স্যামি।

দলটির পক্ষে এদিন ব্যক্তিগত সর্বোচ্চ রানের পাশাপাশি সমগ্র টি২০ ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর করেছেন ফরহাদ রেজা। ২৩ বলে তিনি করেছেন অপরাজিত ৪৪ রান। এই ইনংসে তিনি হাঁকিয়েছেন ২ টি ছক্কা ও ২ টি চার।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন মিরাজ। তিনি তার টি২০ ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোর সংগ্রহ করেছেন। ৩৩ বলে তিনি করেছেন অপরাজিত ৪১ রান। হাঁকিয়েছেন ১ টি ছক্কা ও ৩ টি চার।

রংপুরের পক্ষে ৩১ রানে ৩টি উইকেট তুলে নিয়েছেন আরাফাত সানি। আর ৪ ওভারে ১০ রানের বিনিময়ে ২ উইকেট তুলে নিয়েছেন শহীদ আফ্রিদি। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন লিয়াম ডাওসান ও রুবেল হোসেন।

১২৯ রানের টার্গেটে খেলতে নেমে রাজশাহী কিংসের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রংপুর রাইডার্স। দলীয় ১৫ রানে সৌম্যকে ফেরান মিরাজ। সৌম্য মাত্র ১ রান করেন।

এরপর মোহাম্মদ শেহজাদকে ফেরান সামি। শেহজাদ ১২ রান করেন। নাসির জামশেদকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন মিরাজ। জামশেদ মাত্র ১ রান করেন। নাজমুল হাসান অপুর বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন রংপুরের অধিনায়ক লিয়াম ডওসন। ডওসন মাত্র ২ রান করেন।

নাজমুলের দ্বিতীয় শিকার বুম বুম আফ্রিদি। আফ্রিদি ৭ রান করে স্ট্যাম্পিং হন। দারুণ খেলতে থাকা মিথুন আলীকে ফেরান সামিত প্যাটেল। মিথুন ২০ রান করেন।

জিয়াউর রহমানকে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট তুলে নিয়ে রংপুরকে চাপে ফেলে দেন নাজমুল। জিয়া ৫ রান করেন। এরপর সোহাগ গাজীকে ফেরান আবুল হাসান রাজু। গাজী ৮ রান করেন। আরাফাত সানি এবং মুক্তার আলীর উইকেট দুটিও শিকার করেন রাজু।

নাজমুল হাসান অপু ৪ ওভারে ৮ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। মিরাজ ২ ওভারে ১২ রান দিয়ে ২টি এবং রাজু ২ দশমিক ৪ ওভারে ১১ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন।

রংপুর রাইডার্স, রাজশাহী কিংস এবং চিটাগাং ভাইকিংসের পয়েন্ট সমান। ৯ ম্যাচে তিন দলেরই ৫টি করে জয়।

রাজশাহী কিংস একাদশ : ড্যারেন স্যামি (অধিনায়ক), সাব্বির রহমান, নুরুল হাসান, মেহদি হাসান মিরাজ, মমিনুল হক, জুনায়েদ সিদ্দিক, নাজমুল ইসলাম, আবুল হাসান, সামিত প্যাটেল, উমর আকমল ও মোহাম্মদ সামি।

রংপুর একাদশ : মোহাম্মদ শাহজাদ, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, লিয়াম ডওসন, নাঈম ইসলাম (অধিনায়ক), শহীদ আফ্রিদি, আনোয়ার আলী, সোহাগ গাজী, আরাফাত সানি, রুবেল হোসেন, মুক্তার আলী।