যৌন হামলার প্রতিবাদে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

প্রকাশ:| রবিবার, ১৭ মে , ২০১৫ সময় ০৮:১৯ অপরাহ্ণ

বর্ষবরন অনুষ্ঠানে নারীর উপর যৌন সন্ত্রাস,ঢাকায় ছাত্র ইউনিয়নের শান্তিপূর্ন সমাবেশে পুলিশের নগ্ন হামলার প্রতিবাদে গতকাল সকালে সমাবেশ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে বোয়ালখালী উপজেলা ছাত্র ইউনিয়ন । বিক্ষোভ মিছিল বোয়ালখালী উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ।
ছাত্র ইউনিয়ন বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে , সাধারন সম্পাদক রুপন দাশের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সহ সভাপতি সুদর্শন দাশ,অভি চক্রবর্তী, মো. মনছুর আলম,মিশু বড়–য়া,রাজ চৌধুরী,মুক্তা আকতার, বাপ্পা পাল,মুনমুন আকতার,তানজু বেগম,মিটন শীল,রানা দাশ,অন্তু বিশ্বাস, মো. রিপন, সাইফুল ইসলাম ।
সমাবেশে বক্তারা বলেন, বর্ষবরন অনুষ্ঠানে নারীর উপর যৌন সন্ত্রাস, ছাত্র ইউনিয়নের শান্তিপূর্ন সমাবেশে পুলিশের নগ্ন হামলা প্রমান করে দেশে কোন আইনের শাসন নাই । সরকার এদিকে নারীর ক্ষমতায়নের কথা বলছে আবার বর্ষবরনের মত বাঙ্গালীর জাতীয় উৎসবে নারীর উপর যৌন সন্ত্রাসের দায়ীদের আইনের আওতায় এনে শাস্তি দিচ্ছে না । অপরদিকে এ হামলা প্রতিবাদে আয়োজিত ছাত্র ইউনিয়নের শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশে নারী কর্মীদের উপর অত্যন্ত নগ্নভাবে হামলা চালিয়ে একাত্তরের হানাদার বাহিনীর নির্যাতনকেও হার মানিয়েছে । সরকারের এ দ্বৈত নীতি গনতন্ত্র,মানবতা ও লাখো শহীদের রক্তে লেখা সংবিধানকে প্রশ্নবিদ্ধ করছে । সমাবেশে উভয় ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানানো হয় ।
এদিকে যৌন নিপীড়কদেও গ্রেফতার করে বিচারের আওতায় আনা ও ঢাবি প্রক্টরের অপসারনের দাবীতে দেশব্যাপী ছাত্র আন্দোলনের ধারাবাহিকতায় ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছাত্র নেতা সুকান্ত শীলের সভাপতিত্বে গত ১৬ মে পটিয়া থানার মোড়ে অনুষ্ঠিত হয় ।
সমাবেশে বক্তারা আগামী ২০ মে স্বরাষ্ট্র মন্ত্রনালয় ঘেরাওয়ের মধ্যদিয়ে ৬ দফা দাবী অভিলম্বে মেনে নেয়ার আহবান জানানো হবে । অন্যতায় দেশের ছাত্রজনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে । সমাবেশে বক্তব্য দেন শ্রীকান্ত বৈদ্য, সাজ্জাদ হোসেন, সঞ্চিতা সুত্রধর, ।


আরোও সংবাদ