‘যুব-ছাত্র স্কোয়াড’ গঠনের ঘোষণা

প্রকাশ:| শনিবার, ১৯ অক্টোবর , ২০১৩ সময় ০৬:৪০ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাখান করে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যুবদল ও ছাত্রদল ‘যুব-ছাত্র স্কোয়াড’ গঠনের ঘোষণা দিয়েছে।
চট্টগ্রাম মহানগর যুবদল ও ছাত্রদল
শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগর যুবদল ও ছাত্রদলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনপির সংগ্রাম কমিটির পর এবার যুবদল ও ছাত্রদল কমিটি গঠনের ঘোষণা দিলো।

যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী বেলাল উদ্দীনের সভাপতিত্বে এ সভায় নেতারা বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য জাতিকে হতাশ করেছে। বিএনপি শুরু থেকেই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে আন্দোলন সংগ্রাম করে আসছে। এ দাবি গণ দাবিতে রূপান্তরিত হয়েছে।

তারা বলেন, তারা মনে করছিলেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণে নির্দলীয়-নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের রূপরেখা দেবেন। কিন্তু তা না করে তিনি দলীয় সরকারের অধীনে নির্বাচনের যে রূপরেখা দিয়েছেন তা জাতি প্রত্যাখান করেছে।

জাতীয়তাবাদী যুবদল-ছাত্রদলের নেতারা প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাখান করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে প্রতিটি থানা, ওয়ার্ড, সেন্টার ভিত্তিক ‘যুব-ছাত্র স্কোয়াড’ গঠন করার হচ্ছে বলে জানান।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন যুবদল ও ছাত্রদলের নেতারা।

মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক এস এম. সালাউদ্দীন, কেন্দ্রীয় যুবদলের সদস্য শাহজাহান কবির শাহীন, নগর ছাত্রদলের সাবেক যুগ্ন সম্পাদক বাবু টিক্কু দাস, নগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শাহেদ, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোহাম্মদ সিরাজউল্লাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহানগর যুবদলের সহ-সভাপতি ইসমাইল বাবুল, নুর আহমদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন, নগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দীন শহিদ, সহ-সভাপতি জসিম উদ্দীন চৌধুরী, ফজলুল হক সুমন, জিয়াউর রহমান জিয়া, সিনিয়র যুগ্ন সম্পাদক মোশারফ হোসেন, যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, জমির উদ্দীন নাহিদ, মহানগর যুবদল নেতা আব্দুল কাদের জসিম প্রমুখ।


আরোও সংবাদ