‘যুব-ছাত্র স্কোয়াড’ গঠনের ঘোষণা

প্রকাশ:| শনিবার, ১৯ অক্টোবর , ২০১৩ সময় ০৬:৪০ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাখান করে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যুবদল ও ছাত্রদল ‘যুব-ছাত্র স্কোয়াড’ গঠনের ঘোষণা দিয়েছে।
চট্টগ্রাম মহানগর যুবদল ও ছাত্রদল
শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগর যুবদল ও ছাত্রদলের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনপির সংগ্রাম কমিটির পর এবার যুবদল ও ছাত্রদল কমিটি গঠনের ঘোষণা দিলো।

যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী বেলাল উদ্দীনের সভাপতিত্বে এ সভায় নেতারা বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য জাতিকে হতাশ করেছে। বিএনপি শুরু থেকেই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে আন্দোলন সংগ্রাম করে আসছে। এ দাবি গণ দাবিতে রূপান্তরিত হয়েছে।

তারা বলেন, তারা মনে করছিলেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণে নির্দলীয়-নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের রূপরেখা দেবেন। কিন্তু তা না করে তিনি দলীয় সরকারের অধীনে নির্বাচনের যে রূপরেখা দিয়েছেন তা জাতি প্রত্যাখান করেছে।

জাতীয়তাবাদী যুবদল-ছাত্রদলের নেতারা প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাখান করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে প্রতিটি থানা, ওয়ার্ড, সেন্টার ভিত্তিক ‘যুব-ছাত্র স্কোয়াড’ গঠন করার হচ্ছে বলে জানান।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন যুবদল ও ছাত্রদলের নেতারা।

মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক এস এম. সালাউদ্দীন, কেন্দ্রীয় যুবদলের সদস্য শাহজাহান কবির শাহীন, নগর ছাত্রদলের সাবেক যুগ্ন সম্পাদক বাবু টিক্কু দাস, নগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শাহেদ, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোহাম্মদ সিরাজউল্লাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, মহানগর যুবদলের সহ-সভাপতি ইসমাইল বাবুল, নুর আহমদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন, নগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দীন শহিদ, সহ-সভাপতি জসিম উদ্দীন চৌধুরী, ফজলুল হক সুমন, জিয়াউর রহমান জিয়া, সিনিয়র যুগ্ন সম্পাদক মোশারফ হোসেন, যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, জমির উদ্দীন নাহিদ, মহানগর যুবদল নেতা আব্দুল কাদের জসিম প্রমুখ।