যুবলীগ নেতা হত্যা মামলা: পিবিআইকে পুনঃতদন্তের নির্দেশ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৩ জুলাই , ২০১৮ সময় ১১:৪৮ অপরাহ্ণ


চট্টগ্রামে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলাটি পুনঃতদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে আদালত। সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান নারাজী আবেদন মঞ্জুর করে এই আদেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী চন্দন বিশ্বাস বলেন, মেহেদী হত্যা মামলায় এজাহারভুক্ত ১৩ আসামিকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়েছে। এজন্য ওই চার্জশিটের বিরুদ্ধে আদালতে নারাজী দেন মামলার বাদী নিহত মেহেদীর স্ত্রী মোবাশ্বেরা বেগম। আবেদন মঞ্জুর করে মামলাটি পিবিআইকে পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর রাতে বাসায় ফেরার পথে গুলিতে খুন হন যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল। এর তিন দিন পর বায়েজিদ বোস্তামী থানায় ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করে হত্যা মামলা করেন মেহেদীর স্ত্রী মোবাশ্বেরা বেগম। মামলায় এক নম্বর আসামি করা হয় গোলাম রসুল সাদ্দামকে।

এজাহারভুক্ত অন্য আসামিরা হলো- শফি গ্রুপের নিয়ন্ত্রক শফিকুল ইসলাম ওরফে গ্যারেজ শফি, তার ভাই মাহাবুব, ইলিয়াস ও আরেক ভাই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি রাজা মিয়া, কুদ্দুস গ্রুপের প্রধান আবদুল কুদ্দুস বাপ্পী, রুবেল ও আরমান ওরফে ওয়াসা বাবুল, মিলন, খালেক, নুরুল আলম, মহিউদ্দিন সবুজ, মোসলে উদ্দিন, আবদুল্লাহ আল সজীব, আবু তাহের, ইউসুফ, জাবেদ, মুমিনুল ইসলাম, কালাম, মাসুদুর রহমান মাসুদ, তানভীর ও তাহের।

প্রায় তিন বছর এই মামলাটি তদন্ত করে এজাহারভুক্তদের মধ্যে নয়জনকে আসামি করে গত ২৪ মার্চ আদালতে চার্জশিট জমা দেন নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবদুর রহিম। চার্জশিটভুক্ত নয় আসামি হলেন- গোলাম রসুল সাদ্দাম, আবদুল কুদ্দুস বাপ্পী, রুবেল, মহিউদ্দিন সবুজ, আবদুল্লাহ আল সজীব, মুমিনুল ইসলাম, মাসুদুর রহমান মাসুদ, তানভীর ও আবু তাহের।