যুবলীগের অনুষ্ঠানে সংঘর্ষে ৫ পুলিশসহ আহত ৫০

প্রকাশ:| শনিবার, ১১ নভেম্বর , ২০১৭ সময় ১০:৫৩ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি::

দ্বীপ উপজেলা হাতিয়া, বেগমগঞ্জ ও সোনাইমুড়িতে যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে সংঘর্ষের ঘটনায় ৫ পুলিশসহ আহত হয়েছে ৫০ জন।

নোয়াখালীর জেলা সদর, বেগমগঞ্জ, হাতিয়া, চাটখিল ও সোনাইমুড়িসহ ৯টি উপজেলায় আলাদাভাবে যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। হাতিয়া উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় হাতিয়া থানার ওসি কামারুজামান সিকদারসহ ৫ পুলিশ সদস্য আহত হলে বেশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ। হাতিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ৬জনকে আটক করছে।

এছাড়া সোনাইমুড়িতে দু’গ্রুপের সংঘর্ষে ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। অপর দিকে বেগমগঞ্জে যুবলীগের দেলোয়ারসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। হাতিয়া যুবলীগের আহবায়ক শাহ আজিজুর রহমান মিরাজ দাবি তাদের কমপক্ষে ৩৫-৪০ জন নেতাকর্মী আহত হয়েছে। আহতরা হলেন, হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান শিকদার, যুবলীগ কর্মী সাখাওয়াত (৩২), এমরান (৩০), ছাইফুল (১৬), আবুল কালাম (২৮), নুর আলম (৪৫), আলতাফ উদ্দিন (৩৭)সহ ৩৫জন ।

তাৎক্ষনিক অন্যদের নাম পরিচয় পাওয়া যায়নি। গুরুতর আহতদের উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম জানান, দুটি ঘটনা ছাড়া জেলা শান্তিপূর্ণ ভাবে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। তবে তিনি জানান হাতিয়া থানার ওসি ও সোনাইমুড়িতে পুলিশ সদস্য আহত হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এখন পরিস্থিতি শান্ত রয়েছে। হাতিয়া ঘটনায় মামলার প্রস্ততি চলছে।’