যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্তদের কবরে ঘৃণাস্তম্ভ তৈরির দাবি

প্রকাশ:| বুধবার, ৭ অক্টোবর , ২০১৫ সময় ০৮:৪৮ অপরাহ্ণ

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত সবার কবর এক জায়গায় দিয়ে সেখানে ঘৃণাস্তম্ভ তৈরির দাবি জানিয়েছেন সেক্টর কমান্ডার্স ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ‍সাবেক অতিরিক্ত আইজিপি মো.নূরুল আলম।

বুধবার (৭ অক্টোবর) চট্টগ্রামে সেক্টর কমান্ডার্স ফোরামের দু’টি শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

মহানগর ও উত্তর জেলা শাখার এ সম্মেলন উদ্বোধন করেন সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় সদস্য সচিব বেদারুল আলম চৌধুরী বেদার।

সম্মেলনে ন‍ূরুল আলম বলেন, যুদ্ধাপরাধীমুক্ত স্বদেশ ও মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হবে।  ভবিষ্যত প্রজন্মের জন্য নিরাপদ বাংলাদেশ নির্মাণে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

‘যুদ্ধাপরাধের দায়ে দন্ডপ্রাপ্ত সবার কবর একটি নির্দিষ্ট স্থানে হতে হবে।  সেখানে ঘৃণাস্তম্ভ থাকতে হবে।  ঘৃণাস্তম্ভের নিচে যুদ্ধাপরাধীদের কবর হোক, এটাই মুক্তিযোদ্ধাদের চাওয়া। ’ বলেন নূরুল আলম।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর সেক্টর কমান্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক নুরুল আলম মন্টু, উত্তর জেলার সাধারণ সম্পাদক ড.মাহমুদ হাসান, দক্ষিণ জেলার সভাপতি মুক্তিযোদ্ধা মো.ইদ্রিস, সাধারণ সম্পাদক বেগম খালেদা আকতার চৌধুরী, চট্টগ্রাম মহানগর সেক্টর কমান্ডার্স ফোরামের সাবেক সমন্বয়ক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, নগর গণআজাদী লীগের সভাপতি ম‍াওলানা নজরুল ইসলাম আশরাফী।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে নুরুল আলম মন্টুকে সভাপতি এবং অ্যাডভোকেট বি কে বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর এবং ড. মাহামুদ হাসানকে সভাপতি ও নুরে আলম সিদ্দিকীকে সাধারণ সম্পাদক করে উত্তর জেলা সেক্টর কমান্ডার্স ফোরামের কার্যকরী কমিটি গঠন করা হয়।


আরোও সংবাদ