যুদ্ধাপরাধীদের প্রকাশ্যে জানাজা নয়-মোজাম্মেল হক

প্রকাশ:| মঙ্গলবার, ৪ আগস্ট , ২০১৫ সময় ০৭:৪৪ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধের সময় যারা এদেশের লাখ লাখ শহীদের জানাজা হতে দেয়নি তাদের জানাজা এদেশের মাটিতে প্রকাশ্যে পড়তে দেওয়া হবে না।

মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, মুসলিম হওয়ার পরও একাত্তরে আমাদের সঙ্গে রাজাকাররা যা করেছে, আমরাও তাদের সঙ্গে একই আচরণ করব। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরির পাশাপাশি যুদ্ধাপরাধীদের তালিকাও প্রস্তুত করছে।

মোজাম্মেল হক বলেন, আগামী জানুয়ারির মধ্যেই সব মুক্তিযোদ্ধার ভাতা ১০ হাজার টাকা করা হবে। এ বছরের মধ্যেই বিনা খরচে মুক্তিযোদ্ধাদের চিকিৎসাব্যবস্থায় সরকার প্রজ্ঞাপন জারি করবে। প্রত্যেক জেলা ও উপজেলা সদরে মুক্তিযোদ্ধাদের আবাসিক ভবনের ব্যবস্থা করা হচ্ছে। তিনি আরও বলেন, মতভিন্নতা থাকতে পারে, কিন্তু মুক্তিযুদ্ধের বিরুদ্ধের কোন শক্তি এদেশে থাকতে পারে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংসদ সদস্য অ্যাডভোকেট শামছুন নাহার রব্বানী শাহানা, পুলিশ সুপার হারুন অর রশিদ, মুক্তিযোদ্ধা জেলা ইউনিটি কমান্ডার নুরুল মোমেন, প্রকল্প পরিচালক মাহমুদুল হাসান প্রমুখ।