যুগান্তর স্বজন সমাবেশের ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন পালন

প্রকাশ:| সোমবার, ১৮ জুলাই , ২০১৬ সময় ০৮:৩০ অপরাহ্ণ

স্বজন
সারাদেশ ব্যাপী ১৬জুলাই জাতীয় ভিটামিন’ এ’প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে চট্রগ্রামের বন্দর ইপিআই জোনের উদ্যোগে এবং যুগান্তর স্বজন সমাবেশ এর সহযোগিতায় জোনাল মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ হাসান মুরাদ চৌধুরীর সভাপতিত্বে এবং ইপিআই টেকনিশিয়াল বাবু মৃণাল দাশের পরিচালনায়ে জোনাল অফিস প্রাঙ্গনে শনিবার সকাল ৯টায় একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ”ক্যাপসুল খাইয়ে কর্মসূচির উদ্বোধন করেন ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর হাজ¦ী মোঃ জিয়াউল হক সুমন ।
এসময় তিনি অভিভাবকদের উদ্দ্যেশে বলেন,অন্ধত্ব ও অপুষ্টি জনিত রোগ থেকে শিশুদের রক্ষার জন্য ভিটামিন এ’ক্যাপসুল খুবই উপকারী প্রতিষেধক এবং অন্যান্য রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ভিটামিন ক্যাপসুল বিশেষ কার্য্যকরী বলে স্বাস্থ্য দপ্তর কর্তৃক স্বীকৃতি।এতে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক বাবুল হোসেন বাবলা ,স্বাস্থ্য সহকারী-মোঃ জাবেদ,স্বেচ্ছাসেবক-জামাল উদ্দিন,মোঃ আব্বাস উদ্দিন,প্রাচিকসের সাঃ সম্পাদক ডাঃ মোঃ জামাল হোসেন , ডাঃ লায়লা আরজুমান বানু । ইপিআই জোনে দিনব্যাপী প্রায় ২হাজার শিশুকে ভিটামিন এ’ক্যাপসুল খাওয়ান ।
যুগান্তর স্বজন সমাবেশ (বন্দর-ইপিজেড ঃ)
’ যুগান্তর স্বজন সমাবেশ পতেঙ্গা-ইপিজেড কমিটির উদ্যোগে আধুনিক এর সার্বিক সহায়তায় বন্দর টিলা বক্সআলী মুন্সি রোডে ভিটামিন’ এ’প্লাস ক্যাম্পেইনে প্রায় ৪০০শিশুকে ভিটামিন এ’ক্যাপসুল খাওয়ানো হয়েছে । আধুনিকের জেলা সভাপতি ডাঃ কে.এম তাজুল ইসলাম কর্মসূচির উদ্বোধন করেন । এ সময় জেলা স্বজন সমাবেশ সহ সভাপতি বাবুল হোসেন বাবলা,ডাঃ লায়লা আরজুমান বানু, ডাঃ কেএম মাজহারুল হক, এমএ.আতিয়ার রহমান ,মোসলেহ উদ্দিন বাহার,উপস্থিত ছিলেন ।
এছাড়া হালিশহর একাদশ ক্লাবে,ব্যারিষ্টার কলেজ রোডের দূর্জয় ক্লাবে,৪০নং ওয়ার্ড অফিসে কাউন্সিলর হাজ¦ী জয়নাল আাবেদীন এবং সিইপিজেড মোড়ে,মোবাইল টিমের মাধ্যমে,বিমান বন্দর এলাকায়,১৫নং নৌ ঘাটে,সী-বিচ ভ্রমরত শিশুদের ভিটামিন এ’ক্যাপসুল খাওয়ানো হয়েছে বলে জানা গেছে ।
বিশ^ স্বাস্থ্য সংস্থা ও ইউনিসেফ এর সার্বিক সহযোগিতায় এবংচসিকের ব্যবস্থাপনায়ে চট্রগ্রাম মহানগরী সহ জেলা,উপজেলা,তিন পার্বত জেলায় এক যোগে এই কর্মসূচি পালন করা হয় ।