যুগান্তরের বার্ষিক কর্মী সম্মিলন ২০১৪ অনুষ্ঠিত

প্রকাশ:| শুক্রবার, ৬ জুন , ২০১৪ সময় ০৯:৫৪ অপরাহ্ণ

যুগান্তরের বার্ষিক কর্মী সম্মিলন ২০১৪ অনুষ্ঠিতশিক্ষা, স্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণের পাশাপাশি মানব সম্পদ উন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী উন্নয়ন সংগঠন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) এর বার্ষিক কর্মী সম্মিলন বিগত ৬ জুন ২০১৪ খ্রিস্টাব্দ সকাল ১০টায় সংস্থার প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থার ম্যানেজমেন্ট এডভাইজার বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক জনাব সাঈদুল আরেফীন, প্রোগ্রাম কোঅর্ডিনেটর শহিদুল ইসলাম, সিনিয়র প্রোগ্রাম অফিসার আরিফুর রহমান, শাখা অফিসসমূহের ব্যবস্থাপক শাহেদুল হক, আব্দুর রহিম, রূপক কান্তি দাস, পিও হেফাজ উদ্দিন, সিডিআরপি কল্লোল কান্তি দাশ এবং সংস্থার অপরাপর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভায় সভাপতি যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন বলেন, ‘এ ধরনের কর্মী সম্মেলন, কর্মীদের মধ্যে আন্ত:সম্পর্ক উন্নয়ন এবং কাজের গতি বৃদ্ধিতে অনেক বেশি সহায়ক ভূমিকা রাখে। তাছাড়া সামাজিক উন্নয়ন এবং মাইক্রোফিন্যান্স বিভাগের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে লক্ষিত জনগোষ্ঠির জীবন-মান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখা সম্ভব হবে। ”

আয়োজিত কর্মী সম্মিলনে আলোচিত উল্লেখযোগ্য বিষয়ের মধ্যে, সংস্থার লক্ষ্য, উদ্দেশ্য, মূল্যবোধ, সংস্থার সংস্কৃতি, ক্ষুদ্র ঋণ এবং চলমান সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। চট্টগ্রাম নগরীতে প্রতিবন্ধী ব্যক্তিবর্গের জীবন মান উন্নয়নে চলমান প্রকল্প ও উপকূলীয় এলাকা আনোয়ারায় বাস্তবায়িত তৃণমূল পর্যায়ে শিশুদের জন্য পরিচালিত শিক্ষা কার্যক্রম বিষয়সহ সামাজিক নিরাপত্তা বেষ্টনীতে অংশগ্রহণের বিষয়ে কর্মীদের মধ্যে সার্বিক ধারণা প্রদান করা হয়।

এখানে উল্লেখ্য, প্রতিবন্ধী ব্যক্তিবর্গ, তৃণমূল নারী ও শিশুদের অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে ১৯৯৭ সাল থেকে যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা কাজ করে যাচ্ছে।