যানজটমুক্ত নিরাপদ সড়ক গড়েতে ট্রাক টার্মিনাল’র বিকল্প নেই

প্রকাশ:| সোমবার, ৭ আগস্ট , ২০১৭ সময় ১২:০৭ পূর্বাহ্ণ

পুলিশ প্রশাসনের সাথে মতবিনিময়কালে পণ্যপরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ

চট্টগ্রামের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যানজট নিরসনকল্পে সময়োপযোগী পদক্ষেপ নিয়ে ট্রাক টার্মিনাল নির্মাণের জন্য যথেষ্ট আন্তরিক এবং ইতিমধ্যে প্রাথমিক পর্যায়ের কাজ শুরু করেছেন। হয়ত অচিরেই চট্টগ্রামে ৫টি ট্রাক টার্মিনাল নির্মাণের স্বপ্নও বাস্তবায়ন হয়ে যাবে। এ ব্যাপারে চাই ঐক্যবদ্ধ আন্দোলন ও আন্তরিক প্রচেষ্টা।
৬ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম জেলা ট্রাক, কভার্ড ভ্যান এন্ড মিনি ট্রাক মালিক গ্রুপের উদ্যোগে চট্টগ্রাম আন্ত: জিলা ট্রাক শ্রমিক ইউনিয়নের হাটহাজারীস্থ প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মালিক গ্রুপের সভাপতি মো. আবদুল মান্নান এসব কথা বলেন।
সভায় বিশেষ অতিথি চট্টগ্রাম রাঙ্গামাটি ও খাগড়াছড়ি সড়কের হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আহসান হাবিব বলেন, যানজটমুক্ত নিরাপদ সড়ক ব্যবস্থা গড়ে তুলতে ট্রাক, কভার্ড ভ্যান এন্ড মিনি ট্রাক গুলিকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে হবে। এজন্য মালিক-শ্রমিকদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।
তিনি আরো বলেন, রাস্তার পাশে অকেজো গাড়ির স্তুপ ও যত্রতত্র গাড়ি পার্কিং করার কারণে রাস্তায় তীব্র যানজটের সৃষ্ট হয় ও সাধারণ মানুষ ভোগান্তি পোহায়। এ অবস্থা থেকে মুক্তি পেতে হলে পরিকল্পিতভাবে ট্রাক টার্মিনাল নির্মাণের কোন বিকল্প নেই।
বিশেষ অতিথি হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ বেলাল উদ্দীন জাহাঙ্গীর বলেন, ট্রাক মালিক ও শ্রমিক ভাইয়েরা একটু আন্তরিক হয়ে গাড়িগুলো নিরাপদ জায়গায় পার্কিং করলে যানজটমুক্ত নিরাপদ সড়ক ব্যবস্থা গড়ে তুলতে বেশিদিন সময় লাগবে না।
তিনি পণ্য পরিবহণে নিয়োজিত সকল গাড়ির জন্য নির্দিষ্ট টার্মিনাল নির্মাণের উপর গুরুত্বারোপ করেন। আন্ত: জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ইলিয়াছের সভাপতিত্বে ও শরাফত আলী জাফরের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাটহাজারী পৌরসভার কাউন্সিলর সাইদুল হক খোকন, হাটহাজারী জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক মহিবুল হক, হাটহাজারী ট্রাফিক ইনচার্জ সার্জন বাবুল, ট্রাক, কভার্ড ভ্যান মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মো. এমদাদুল হক, বাস মালিক সমিতির লাইন সেক্রেটারী মো. শাহজাহান, আবদুল শুক্কুর, ইউছুফ সরওয়ার, জাকির চেয়ারম্যান, সোলায়মান মেম্বার, মোহাম্মদ আলী, এরশাদুর রহমান, আবদুল মোতালেব, কে.এম মহিউদ্দীন, শাহদাত হোসেন, শওকত ওচমান, আবু তৈয়ব, মো. লোকমান, শুক্কুর কোম্পানী, মো. হারুন, আবু তাহের মনা, দীল মোহাম্মদ, জাহাঙ্গীর আলম, মো. রফিক, মো. জরিপ প্রমুখ নেতৃবৃন্দ।