যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম থাকবে

প্রকাশ:| মঙ্গলবার, ১৭ মার্চ , ২০১৫ সময় ১১:০২ অপরাহ্ণ

১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শুভ জন্মদিনের অনুষ্ঠানে সিটি মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম

১ব

১

১ব২জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৬ তম শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভার প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম বলেছেন, পৃথিবীতে যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নাম থাকবে। তিনি বলেন, হৃদয়বান, মানবদরদি ছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু একজন ব্যক্তিনন, তিনি এক অনন্যসাধারণ ইতিহাস। মেয়র বলেন, জাতির জনক কেবল বাঙ্গালীর নন, তিনি বিশ্বের নিপীড়িত-শোষিত মানুষের মুক্তির দূত। ১৭ মার্চ ২০১৫খ্রি. মঙ্গলবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে জাতির জনকের ৯৬তম জন্মদিনের কর্মসূচিতে ছিল নগরীর লাল দিঘী সিটি কর্পোরেশন শাহী জামে মসজিদে সকাল ৯টায় খত্মে কোরআন, মিলাদ মাহফিল ও মোনাজাত, এতে ও সিটি মেয়র উপস্থিত থেকে মোনাজাতে শরিক হন। পরে মুসলিম ইনষ্টিটিউট হলে সকাল সাড়ে ১০টায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পন ও আলোচনা সভা এবং শিশু-কিশোর ছাত্র-ছাত্রীদের জন্মদিনের কেক কাটা এবং আবৃত্তি অনুষ্১ব১ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন চসিক সমাজ কল্যান স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম।

আলোচনা করেন প্যানেল মেয়র কাউন্সিলর লায়ন মোহাম্মদ হোসেন, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জহর লাল হাজারী, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা রশিদ আহমদ, সিটি ম্যাজিষ্ট্রেট মিসেস নাজিয়া শিরিন,প্রধান শিক্ষা কর্মকর্তা মুহম্মদ শহীদুল্লাহ, মেয়রের একান্ত সচিব আলহাজ্ব মনজুরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো.রফিকুল ইসলাম মানিক, মাহফুজুল হক, সমাজ কল্যান কর্মকর্তা আশেক রসুল চৌধুরী টিপু। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন জনসংযোগ কর্মকর্তা মো.আবদুর রহিম। মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা গোলাম মোস্তফা নুরউন নবী।

আলোচনা সভা শেষে আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন মুক্ত ধ্বনি আবৃত্তি সংসদ ও সিটি কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমুহের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।