মৎস্য সপ্তাহ উদযাপনে সাংবাদিকদের সাথে মৎস্য দপ্তরের মতবিনিময়

প্রকাশ:| মঙ্গলবার, ১৯ জুলাই , ২০১৬ সময় ০৯:১৪ অপরাহ্ণ

মৎস্য বিনিময় বান্দরবানের লামা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মত বিনিময় করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা মৎস্য দপ্তর কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন, মৎস্য অফিসার রাশেদ পারভেজ ও সম্প্রসারন অফিসার মো. আনোয়ার কামাল।

সভায় লামা প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, অর্থ সম্পাদক মো. নুরুল করিম আরমান, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. রফিকুল ইসলামসহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার ১১ জন সংবাদকর্মী অংশ নেন।

মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ বলেন, সারা দেশের ন্যায় লামা উপজেলায়ও ১৯ থেকে ২৫ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির দ্বিতীয় দিন বুধবার ব্যানার ও ফেস্টুনসহ সড়ক র্যা লি, উপজেলা পরিষদ পুকুরে পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

তৃতীয়দিন মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি তুলে ধরে প্রামান্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা। চতুর্থ দিন- ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা। পঞ্চম দিন- লামা সরকারী উচচ বিদ্যালয় ও মাতামুহুরী ডিগ্রি কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা ও প্রামান্যচিত্র প্রদর্শন। ষষ্ঠ দিন- লামা বাজার ও রুপসীপাড়া বাজারে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরন সভা ও প্রামান্যচিত্র প্রদর্শন এবং সমাপনী দিনে মুল্যায়ন, পুরস্কার বিতরণ ও জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত মৎস্য চাষীদের সংবর্ধনা দেয়া হবে।