মোহাম্মদ মহসিন দ.কোরিয়ার অনারারি কনসাল নিযুক্ত

প্রকাশ:| মঙ্গলবার, ৩ মার্চ , ২০১৫ সময় ১১:৩১ অপরাহ্ণ

মোহাম্মদ মহসিনপিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন দক্ষিণ কোরিয়ার অনারারি কনসাল (গাজীপুর) নিযুক্ত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত দেশের কোরিয়ান রাষ্ট্রদূত মি. লী ইউন ইয়ং এ নিয়োগ প্রদান করেন।

এ সময় মি. লী ইউন ইয়ং বলেন, বাংলাদেশ এবং কোরিয়ার মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। মোহাম্মদ মোহসিনের এ নিয়োগের মাধ্যমে কোরিয়া এবং বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় হবে।

মোহাম্মদ মোহসিন বলেন, কোরিয়া আমাদের পরম বন্ধু।  আমি আশাকরি উভয় দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক আগামীতে আরো শক্তিশালী হবে এবং কোরিয়ানদের প্রতি আমাদের সহায়তার হাত সবসময় প্রশস্ত থাকবে।

অনুষ্ঠানে মোহাম্মদ মোহসিনের উপর নির্মিত একটি ভিডিও প্রদর্শিত হয়।

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফী মোহাম্মদ মিজানুর রহমান, তাহমিনা রহমান, আবদুর রহমান, পিএইচপির পরিচালক আনোয়ারুল হক, মোহাম্মদ আলী হোসেন, আমীর হোসেন সোহেল, মোহাম্মদ জহিরুল ইসলাম ও মোহাম্মদ আক্তার পারভেজসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মোহাম্মদ মোহসিন সফলতার সাথে তার স্কুল জীবন শেষ করার পর আমেরিকার নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটি বোস্টন থেকে ১৯৯৮ সালে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন-এর উপর ব্যাচেলর ডিগ্রী অর্জন করেন এবং ১৯৯৮ সালে মাত্র ২৪ বছর বয়সে পিএইচপি ফ্যামিলিতে তার কর্মজীবন শুরু করেন।  সফলতার সাথে প্রতিটি ধাপ পার করে পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান হিসেবে বর্তমানে অধিষ্ঠিত।

অত্যন্ত সাদাসিধে জীবন যাপনে অভ্যস্থ মোহাম্মদ মোহসিন দেশ-বিদেশের অনেকগুলি সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে যুক্ত। তিনি চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের সভাপতি হিসেবে জনপ্রিয়তার সঙ্গে দায়িত্ব সম্পন্ন করেছেন।  বর্তমানে তিনি কোরিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালকসহ আল্লামা রুমি সোসাইটির সক্রিয় সদস্য।

মোহাম্মদ মহসিন ব্যক্তিগত জীবনে ফাবিয়ানা মোহসিনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।  তিন কন্যা ও এক পুত্রের জনক তিনি।

অনুষ্ঠানে কোরিয়ার তিনজন বিখ্যাত শিল্পী এলিজাবেথ পার্ক, জং পেয় কিম, হে উন কং  ক্লাসিক্যাল সঙ্গীত পরিবেশন করেন এবং পরে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন।