মোস্তফা হাকিম ফাউন্ডেশনের কার্যক্রমকে মহাত্মা গান্ধীর ভূমিকার সঙ্গে তুলনা

প্রকাশ:| মঙ্গলবার, ২০ ডিসেম্বর , ২০১৬ সময় ০৯:৩২ অপরাহ্ণ

মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন মানবতার সেবায় কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

মোস্তফা হাকিম ফাউন্ডেশনের কার্যক্রমকে মহাত্মা গান্ধীর ভূমিকার সঙ্গে তুলনা করে বলেন, এ ফাউন্ডেশন সমাজের পশ্চাদপদ নিরক্ষর এবং বঞ্চিত মানুষের শিক্ষাসহ সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার দুর্গম সীমানা পাড়ায় মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠিত ও পরিচালিত সীমানা পাড়া হোসনেয়ারা মনজুর বিদ্যানিকেতনের এক বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ২০১৫ সালে বিদ্যা নিকেতনটি প্রতিষ্ঠা করেন মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সমাজের অবহেলিত মানুষের জন্য দীর্ঘ ৩৫ বছর ধরে নিরন্তর কাজ করে চলে এ প্রতিষ্ঠান। মোস্তফা হাকিম ফাউন্ডেশনের নির্বাহি পরিচালক সাবেক মেয়র মনজুর আলমকে মহৎ আত্মার অধিকারী বলেও আখ্যায়িত করেন।

বক্তব্য রাখছেন সংসদ সদস্য দিদারুল আলম

তিনি বলেন, চট্টগ্রাম থেকে পার্বত্য জেলা খাগড়াছড়ির দুর্গম জনপদে শিক্ষার উন্নয়নে কাজ করা প্রসংশনীয়। মনজুর আলমের মত ত্যাগি মানুষেরা এগিয়ে আসছেন বলেই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী তাদের জীবনমান উন্নয়নের সুযোগ পাচ্ছে।

তিনি বিদ্যানিকেতনটির উন্নয়নে তাঁর পক্ষ থেকে সার্বিক সহায়াতার আশ্বাস দেন।

বিদ্যা নিকেতনটির এক বছর পূর্তি অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ ছাড়া সীমানা পাড়ার প্রায় এক হাজার পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়।

মোস্তফা হাকিম ওয়েফেয়ার ফাউন্ডেশনের পরিচালক সংসদ সদস্য দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মোস্তফা হাকিম ফাউন্ডেশনের পরিচালক মো. সরোয়ার আলম, মো. ফারুক আজম, মো. সাইফুল আলম, মোস্তফা হাকিম বিশ^বিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, নেছার আহমদ, আওয়ামী লীগ নেতা মো. ইছহাক, বাকের ভূইয়া, সোলতান আহমদ, কাজী আলতাফ, দীঘিনালা থানার ওসি মজিানুর রহমান, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরান প্রমুখ উপস্থিথ ছিলেন।