৩ মোটরসাইকেল চোর মোটর সাইকেলসহ পেকুয়ায় গ্রেফতার

প্রকাশ:| মঙ্গলবার, ১৩ মে , ২০১৪ সময় ১০:৫৭ অপরাহ্ণ

মোটর সাইকেল চুরির হিড়িক চকরিয়া আওয়ামী লীগ নেতার চুরি হওয়া মোটর সাইকেলসহ ৩ চোর পেকুয়ায় গ্রেফতার
মুহাম্মদ জিয়াউদ্দীন ফারুক,চকরিয়াঃ
চকরিয়ায় উপজেলা আওয়ামী লীগ নেতার বাড়ী থেকে মোটর সাইকেল চুরির ৮ ঘন্টা পর পেকুয়া উপজেলার শীলখালী থেকে চোরাই মোটর সাইকেলসহ আন্তঃজেলা মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ৩ জন সদস্যকে জনতার সহায়তায় গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার ভোর ৪টায় চুরি হওয়ার পর দুপুর ১২ টায় মোটর সাইকেলসহ ৩ চোরকে গ্রেফতার করা হয়।
চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) কাইছার হামিদ জানান,উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ঠিকাদার শাহাব উদ্দিনের কাকারা ইউনিয়নস্থ পুলেরছড়া বাড়ী থেকে গতকাল মঙ্গলবার চুরি হয় তার ব্যবহৃত কালো পালসার(নং-চট্টমেট্রো-ল-১১-২৬০০) মোটর সাইকেলটি।
ঘটনাটি পুলিশকে অবহিত করার পাশাপাশি নিজেদের লোক দিয়েও খোঁজ খবর নেয়া শুরু করে শাহাবউদ্দিন। দুপুরের দিকে জনৈক মহিলার কাছ থেকে মোবাইলে খবর পেয়ে পেকুয়ার শিলখালী ইউনিয়নের হেদায়তবাদ পাড়ার মোঃ আলী ডাক্তারের পুরাতন বাড়ীতে জনতার সহায়তায় অভিযান চালায় পুলিশ। এই বাড়ী থেকেই মোটর সাইকেলটি উদ্ধার হয় এবং গেফতার করা হয় পেকুয়ার বাইম্মাখালীর আজগর আলীর ছেলে মোঃ মফিজ(২০),কক্সবাজার পৌরসভার সমিতি পাড়ার মৃত মোঃ হোছনের ছেলে আবদুর রহমান(২৫) ও একই এলাকার মৃত মোঃ কাশেমের ছেলে মোঃ ইউনুছ(২০)কে।
এদিকে চকরিয়ায় সম্প্রতি মোটর সাইকেল চুরির হিড়িক পড়েছে। চকরিয়া পৌরসভার কোচপাড়াস্থ আকবর আহমদের ভাড়া বাসা থেকে গ্রীল কেটে মোটর সাইকেল চুরির ঘটনায় মোঃ বাহাদুর আলম বাদী হয়ে ২ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ২/৩জনকে আসামী দেখিয়ে ১২ মে থানায় মামলা দায়ের করেছেন।
অন্যদিকে কাজির পাড়ার একই বাড়ী থেকে ২টি মোটর সাইকেল চুরির ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এছাড়া শাহারবিল কাজী বাড়ী,পৌরসভার হাসপাতাল রোড়, ভরামুহুরী,নিউ মার্কেটসহ বিভিন্ন এলাকা থেকে চুরি হওয়া ৯টি মোটর সাইকেল চুরি হয়।
এমনকি থানার ভেতর থেকে এএসআই গাজী মঈনুদ্দিনের নতুন পালসার একটি মোটর সাইকেলও চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ মোটর সাইকেল চোরেরা। এসব মোটর সাইকেল গতকাল মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত উদ্ধার হয়নি।