মোটরসাইকেল চালকদের ফুলেল শুভেচ্ছা জানালো ট্রাফিক পুলিশ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৩১ মার্চ , ২০১৮ সময় ০৮:৫৬ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি::

বান্দরবানে হেলমেট পড়া মোটর সাইকেল চালকদের দাড় করিয়ে ফুল দিচ্ছে ট্রাফিক পুলিশ। আজ শনিবার বিকেলে বান্দরবান শহরের ট্রাফিক মোড় এলাকায় ট্রাফিক পুলিশের একটি দল হেলমেট পরিহিত মোটর সাইকেল চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। এসময় তারা হেলমেট বিহীন মোটর সাইকেল চালকদের হেলমেট পড়ে গাড়ি চালানোর জন্য অনুরোধ জানায়।

ট্রাফিক পুলিশের ইনচার্জ মোঃ সালাউদ্দীন মামুন জানান, মোটরসাইকেল দুর্ঘটনায় বড় ধরনের ক্ষতি এড়াতে হেলমেট পরিধানে জনগণকে সচেতন করতে এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। সম্প্রতি বান্দরবানে মটর সাইকেল দুর্ঘটনায় নিহতের হার বেড়ে যাওয়ায় হেলমেট পড়তে জনগণকে উৎসাহিত করতে পুলিশের পক্ষ থেকে এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে। বেশীর ভাগ মোটরসাইকেল দুর্ঘটনায় হেলমেট না পরার কারণে চালকরা মারা যায়।

হেলমেট পড়া থাকলে অনেকাংশে বড় ধরনের আঘাতের হাত থেকে রক্ষা পাওয়া যায়। তাই বান্দরবান ট্রাফিক পুলিশের পক্ষ থেকে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে, যাতে তাদের দেখে অন্যরা হেলমেট পড়তে উৎসাহিত হয়।

ট্রাফিক পুলিশের এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগে খুশি মটর সাইকেল চালকরাও। কিছু মোটরসাইকেল চালক জানান, পুলিশ সবসময় মোটর সাইকেল দাড় করিয়ে মামলা দেয় কিন্তু আজকে ফুল দিচ্ছে। তাই যারা হেলমেট ছাড়া গাড়ি চালায় পুলিশের উৎসাহ দেখে আজকে থেকে তারাও হেলমেট পড়ে গাড়ি চালাবে।
উল্লেখ্য, আজ দুপুরে শহরের বালাঘাটা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় হেলমেট না পড়ায় মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই এক চালকের মৃত্যু হয় এবং দুজন গুরুত্ব আহত হন। এর পর থেকে পুলিশের তৎপড়তা বেড়ে যায়।