মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযানে হাটহাজারী পুলিশ

প্রকাশ:| বুধবার, ২২ জুলাই , ২০১৫ সময় ১১:৫৬ অপরাহ্ণ

মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযানে হাটহাজারী পুলিশহাটহাজারীতে চোরাই, অবৈধ ও কাগজপত্রবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযানে নেমেছে পুলিশ। অভিযানে প্রায় ২৭টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করেছে ট্রাফিক পুলিশ। এছাড়া কোনপ্রকার বৈধ কাগজপত্র দেখাতে না পারার কারণে ২৫ টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বুধবার (২২ জুলাই) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত হাটহাজারী মডেল থানার সম্মুখে আকস্মিক এ অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ জানায়, কাগজপত্র সঠিক নয় এমন অনেক মোটরসাইকেল হাটহাজারীসহ উত্তর চট্টগ্রামে চলাচল করছে। ছিনতাই, চাঁদাবাজী থেকে শুরু করে প্রতিপক্ষের ওপর হামলার প্রায় অনেক ঘটনায় মোটরসাইকেলের ব্যবহার হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা প্রতিপক্ষকে ঘায়েল করতে মোটরসাইকেল দিয়ে অভিযান চালায়। ৫ জানুয়ারির পর টানা হরতাল-অবরোধে হাটহাজারীসহ উত্তর চট্টগ্রামে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও গাড়ীতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় দায়ের করা মামলায় আসামিরা মোটরসাইকেলে এসে আগুন লাগায় বলে উল্লেখ করা হয়েছে। এছাড়া হাটহাজারী থেকে মোটর সাইকেল চুরি ও অন্যন্যা জেলা উপজেলা থেকে চোরাইকৃত মোটরসাইকেল হাটহাজারীসহ উত্তর চট্টগ্রামে চলাচল করছে।

হাটহাজারী সার্কেলের এএসপি মশিউদ্দৌলা রেজা বলেন, ‘২৭টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এসময় কোনপ্রকার বৈধ কাগজপত্র দেখাতে না পারার কারণে আরো ২৫ টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান চালানোর ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। বৈধ কাগজ না পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।