মেয়াদোত্তীর্ণ ঘি পাওয়ায় চার প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ:| বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর , ২০১৫ সময় ০৮:৫৬ অপরাহ্ণ

ঘির জরিমানানগরীর খুলশী থানার নূরিয়া মাদ্রাসা সড়কের একটি ঘি কারখানাসহ চারটি হোটেল রেস্তোরাঁকে ২ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব জরিমানা করা হয়। অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগগুলোর কর্মকর্ত-কর্মচারী, খুলশী থানা ও নগর পুলিশ সহায়তা দেন।

নাজিয়া শিরিন জানান, কোহিনূর কমেন্ড অ্যান্ড মামুন কোম্পানির কারখানায় মেয়াদোত্তীর্ণ ভেজিটেবল ঘি এবং দোকানদার-বাবুর্চিদের অনৈতিক সুবিধা দিয়ে আগ্রহী করতে বিভিন্ন রকমের টোকেন পাওয়ার অপরাধে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, পাহাড়তলী থানার অলংকার মোড়ের আলিফ হোটেলে অভিযান চালানোর সময় একজন ভোক্তা নিজের থালায় ভাতের সঙ্গে পোকা দেখান। ওই হোটেলে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে যেমন খাদ্যসামগ্রী তৈরি হচ্ছিল তেমনি নিম্নমানের উপকরণও ব্যবহার করা হচ্ছিল। তাই হোটেলটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া একে খান এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পোড়া তেল দিয়ে খাবার তৈরির দায়ে আম্মান ফুডকে ৩০ হাজার টাকা ও রান্নাঘরে নোংরা পরিবেশের জন্য কুটুম্ববাড়ী রেস্তোরাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বাস্থ্য ও জনস্বার্থে আগামী দিনে এ ধরনের অভিযান আরও জোরদার করা হবে বলে জানান ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন।


আরোও সংবাদ