মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে দোকান সিলগালা, লক্ষ‍াধিক টাকা জরিমানা

প্রকাশ:| সোমবার, ২৯ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:৫৮ অপরাহ্ণ

মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ বিক্রির দায়ে নগরীর ‍বৃহত্তম পাইকারি ও খুচরা ওষুধের বাজার হাজারী লেইনের একটি দোকান সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই অপরাধে ১৩টি দোকানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে দোকান সিলগালা, লক্ষ‍াধিক টাকা জরিমানা
অভিযানে এছাড়াও প্রায় ২০ কার্টন অনুমোদনহীন ওষুধ জব্দ করা হয়।

সোমবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালিত হয়েছে। দুপুর দেড়টা থেকে বিকাল চারটা পর্যন্ত চলা এ অভিযানে র‌্যাব ও ওষুধ প্রশাসনের সদস্যরা অংশ নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান জানান, অভিযান চলাকালে ‘জ্যোতি ফার্মেসি’ নামের একটি দোকানের মালিক তালা লাগিয়ে পালিয়ে যান। পরে দোকানটির তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করলে বিভিন্ন ধরণের অননুমোদিত ওষুধ পাওয়া যায়। এসময় দোকানটিকে সিলগালা করার নির্দেশ দেওয়া হয়।

একই অভিযানে গলির বিভিন্ন দোকানে মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ওষুধ পাওয়ায় ১৩টি ওষুধের দোকানকে ভ্রাম্যমান আদালত আইন ২০০৯ এর তফসিলভুক্ত ‘ওষুধ আইন ১৯৪০ এর ১৮ ধারায় জরিমানা করা হয়েছে।

রাকিব হাসান বলেন, নগরবাসীকে নির্ভেজাল ওষুধ নিশ্চিত করার লক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়েছে। বাজার থেকে মেয়াদোত্তীরর্ণ ভেজাল ও অনুমোদনহীন ওষুধ অপসারিত না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।