মেহনতি মানুষের সংবাদকর্মী আলী হায়দার

প্রকাশ:| শুক্রবার, ১৭ এপ্রিল , ২০১৫ সময় ১১:২২ অপরাহ্ণ

সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রজ্ঞাবান সাংবাদিক শেখ আলী হায়দার আমৃত্যু অগণিত মেহনতি মানুষের জন্য কাজ করে গেছেন। শ্রমিক রাজনৈতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত থেকে নিজেকে সাধারণ মানুষের কাতারে নিয়ে গেছেন।

শুক্রবার বিকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক শেখ আলী হায়দার স্মরণে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) চট্টগ্রাম জেলা শাখা আয়োজিত শোকসভায় এসব কথা বলেন বক্তারা।
আলী হায়দা
শোক সভায় বক্তারা আলী হায়দারের বর্ণাঢ্য জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন। মেহনতি মানুষের জন্য তার জীবনব্যাপী সংগ্রামকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।

এনডিএফ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এয়ার মোহাম্মদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মামুনের সঞ্চালনায় শোক সভায় বিভিন্ন শ্রমিক সংগঠন, নৌ-যান সংগঠন, পেশাজীবী সংগঠন, মরহুমের পরিবার ও বণিক বার্তা চট্টগ্রাম ব্যুরো অফিসের সহকর্মী, বন্ধুবান্ধবসহ শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

নৌ-যান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও এনডিএফের কেন্দ্রীয় সহ-সভাপতি আশেকুল আলম পটল বলেন,‘পরিশ্রমী সাংবাদিক আলী হায়দার আত্মলালসায় নিমগ্ন না থেকে বন্ধু, সহকর্মী ও অন্যায়ের বিরুদ্ধে যে নিভৃত সংগ্রাম করে গেছেন, তা অনেকের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে। ’

সভায় সাবেক ছাত্র নেতা সৈয়দ সাইফুদ্দিন, বাম রাজনৈতিক নেতা অ্যাডভোকেট ঝুলন ভৌমিক, আহম্মদ নবী, অ্যাডভোকেট আনোয়ারসহ শ্রমিক নেতারা বক্তব্য রাখেন।

সাংবাদিক আলী হায়দায় মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক বণিক বার্তা’র ব্যুরো প্রধানের দায়িত্বে ছিলেন। গত ৩০ মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বারডেম হাসপাতালে মৃত্যুবরণ করেন।