মেসি, ম্যারাডোনা ও পেলের কাছাকাছি -পেলে

প্রকাশ:| সোমবার, ১২ অক্টোবর , ২০১৫ সময় ১০:০০ অপরাহ্ণ

মেসি-ম্যারাডোনা-পেলেগতকাল রোববার কলকাতায় পা রেখেছেন ফুটবল সম্রাট পেলে । ১৯৭৫ সালের পর দ্বিতীয়বারের মতো ভারতের মাটিতে পা রাখলেন ব্রাজিলের জার্সি গায়ে তিনবার শিরোপা জয়ী এই কিংবদন্তী ফুটবল সম্রাট। বিমানবন্দর থেকে তাকে অভ্যর্থনা জানিয়ে তাজ বেঙ্গল হোটেলে নিয়ে যান ভারতের সাবেক দুই তারকা ফুটবলার চুনি গোস্বামী ও দীপেন্দু বিশ্বাস।

তবে কলকাতায় মিডিয়ার সামনে কথা বলেনি ব্রাজিলের সর্বকালের সেরা এই ফুটবলার। ১৯৬২ সালে এশিয়ান গেমসে চ্যাম্পিয়ন দল ভারতের অধিনায়ক চুনি গোস্বামীর সঙ্গে বেশ কিছুক্ষণ কথোপকথন চলে পেলের। এসময় মেসিকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে পেলে বার্সার আর্জেন্টাইন সুপারস্টারকে ম্যারাডোনা ও নিজের খুব কাছাকাছি মানের খেলোয়াড় বলেই উল্লেখ করেন।

এসময় তিনি ব্রাজিলের জাতীয় দলকে আগের মতো সেই অপ্রতিরোধ্য অবস্থানে নিয়ে যাওয়ার জন্য করণীয় সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, জাতীয় দলে ভালো মানের আরো বেশি ফুটবলারের প্রয়োজনীয়তা আছে।

এরপর চুনি গোস্বামী পেলেকে বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি সম্পর্কে মন্তব্য করতে বললে তিনি বলেন, ‘মেসি ম্যারাডোনা ও পেলের খুব কাছাকাছি মানের।’


আরোও সংবাদ