মেশিন রিডেবল সিডিসির দাবিতে মানববন্ধন

প্রকাশ:| সোমবার, ৮ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৯:৪৭ অপরাহ্ণ

মেশিন রিডেবল সিডিসির দাবিতে মানববন্ধনমেরিন ক্যাডেট, জুনিয়র অফিসার ও রেটিংসদের কর্মসংস্থান সৃষ্টি, মেশিন রিডেবল সিডিসি ও ভিসা সমস্যা সমাধানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন মেরিন একাডেমি সাবেক শিক্ষার্থীরা।

সোমবার সকালে সরকারি শিপিং অফিস সংলগ্ন আগ্রাবাদ মোড়ে এ কর্মসূচি পালন করে তারা। এতে প্রায় দুই শতাধিক বেকার মেরিন ক্যাডেট অংশ নেয়।

মানববন্ধন শেষে মেশিন রিডেবল সিডিসি ও জাল সিডিসি তৈরির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিপিং মাস্টার ক্যাপ্টেন ফয়সাল আজিমকে স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দেশের সম্ভাবনাময় মেরিটাইম সেক্টর বর্তমানে স্মরণকালের সবচেয়ে বড় দুঃসময় অতিক্রম করছে। এই সমস্যা সমাধানে জাল সি ডি সি বন্ধ ও উন্নত বিশে^র সঙ্গে তাল মিলানোর জন্য দ্রুত মেশিন রিডেবল সিডিসি চালুর দাবি জানানো হয়।

জাল সি ডি সি প্রণয়নকারী অসাধু চক্র এবং নাবিক ও প্রবাসী কল্যাণ অধিদপ্তরের চিহ্নিত সরকারি কর্মচারীকে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা, মার্চেন্ট মেরিন সেক্টরের সাথে সংশ্লিষ্টতাহীন ফিশারিজ একাডেমির ক্যাডেটদের সি ডি সি দেওয়ার অপচেষ্টা বন্ধের দাবিও জানানো হয়।