মেট্রোপলিটন হাসপাতালে জন্মগত হৃদরোগ ও হার্টের বাইপাস সম্পন্ন

প্রকাশ:| বুধবার, ৯ আগস্ট , ২০১৭ সময় ১০:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে একই সাথে জন্মগত হৃদরোগ ও বাইপাস অপারেশন সম্পন্ন হয়েছে টাঙ্গাইল জেলার ধনবাড়ী থানার সুফিয়া বেগমের।

এই জটিল অপারেশনটি সম্পন্ন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের চীফ কার্ডিয়াক সার্জন ডা: সারওয়ার কামাল অপারেশটন টিমে ছিলেন, কার্ডিয়াক সার্জন ডা: শরীফুল ইসলাম, চীফ কার্ডিয়াক এনেস্থেসিওলজিস্ট ডা: সুমন শিকদারসহ অন্যান্য সদস্যরা।

রোগীর স্বামী সাইদুল হক জানান,৪৫ বছর বয়স্ক আমার স্ত্রীর হার্টে জন্মগত ছিদ্র থাকায় বুকে ব্যাথা ও বুক ধড়পড় করতো। বিষয়টি আমার বড় ভাই ময়মনসিংহ মেডিকেল কলেজের কার্ডিয়াক বিভাগের অধ্যাপক ও অধ্যক্ষ সাইফুল বারীকে জানালে তিনি মেট্রোপলিটন হাসপাতালের চীফ কার্ডিওলজিস্ট ডা: আবদুল মোত্তালিব স্যারের নিকট পাঠান। তিনি কার্ডিয়াক ক্যাথ করে অপারেশনের পরামর্শ দেন।

মেট্রোপলিটন হাসপাতালের চীফ কার্ডিয়াক সার্জন ডা: সারওয়ার কামাল জানান, কার্ডিয়াক ক্যাথের পর এই রোগী জন্মগত হৃদরোগের অপারেশনের জন্য ভর্তি হয়। ভর্তির পর পরীক্ষা-নিরীক্ষা করে আমরা দেখতে পাই রোগীর হার্টের রক্তনালীতে দু’টি ব্লক আছে। তারপর আমরা একই সাথে জন্মগত হৃদরোগ ও হার্টের বাইপাস সম্পন্ন করি। রোগী বর্তমানে সুস্থ্য আছে।