মেজবান দিয়ে ওমরায় গেলেন মহিউদ্দিন

প্রকাশ:| মঙ্গলবার, ১০ মার্চ , ২০১৫ সময় ১১:৫০ অপরাহ্ণ

আলোচনায় থাকা চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের পালে হঠাৎ করে উত্তাপ ছড়িয়ে গত কয়েক দিন ধরে টক অব দ্য সিটি ছিলেন মহিউদ্দিন চৌধুরী।

রাজনৈতিক অঙ্গনের উত্তাপের মধ্যে বাংলাদেশ ক্রিকেট দলের স্মরণীয় জয়কে উপলক্ষ করে মঙ্গলবার দুপুরে মেয়র গলির নিজ বাসায় আপ্যায়িত করিয়েছেন প্রায় আড়ই হাজার মানুষকে। এরপর দলীয় নেতাকর্মীদের মনে এক ধরণের শংকা ও উত্তেজনার পারদকে জলন্ত রেখেই দলের বর্ধিত সভাটি অত্যন্ত সতর্কতার সঙ্গে সমাপ্ত করেছেন। আগুনের বদলে নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে দিয়েছেন হিম শীতল হাওয়া। তাদের দিয়ে করিয়ে নিয়েছেন ক্রিকেট দলের বিজয়ে আনন্দ মিছিল। এরপরই মঙ্গলবার রাতে ১০ দিনের জন্য পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাত্রা করলেন মহিউদ্দিন চৌধুরী।

প্রসঙ্গত, গত রোববার রাতে নগরীর একটি রেস্টুরেন্টে ১৪ দল চট্টগ্রাম একাংশের এক সভায় মেয়র প্রার্থী হিসেবে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর নাম প্রস্তাব করা হয়। এরপর বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। এর পরপরই মঙ্গলবার পূর্ব নির্ধারিত নগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠানের ঘোষণা দেওয়া হয়।

মেয়র প্রার্থী ইস্যুতে হঠাৎ করে দু’নেতার সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ফলে বর্ধিত সভায় এ ইস্যু নিয়ে উত্তাপ ছড়াতে পারে এমন গুঞ্জনে সভার বাইরে উত্তেজনা ছিল দু’নেতার অনুসারীদের মধ্যে। মঙ্গলবার বিকেল ৪টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে শুরু হয় নগর আওয়ামী লীগের বর্ধিত সভা। বুধবার কেন্দ্র ঘোষিত ১৪ দলের পদযাত্রা সফল করার এজেন্ডা নিয়ে ডাকা এ বর্ধিত সভায় এবিএম মহিউদ্দিন চৌধুরী সভাপতিত্ব করেন। তবে সভায় মহিউদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির ছাড়া কেউ কোন বক্তব্য রাখার সুযোগ পাননি। ফলে কোন ধরণের ঝামেলা ছাড়াই শেষ হয়েছে নগর আওয়ামী লীগের বর্ধিত সভা।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের স্মরণীয় বিজয় উপলক্ষে দুপুরে নিজ দলের নেতাকর্মীসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও সাংবাদিকদের সম্মানে চট্টগ্রামের ঐতিহ্যবাহি মেজবানের আয়োজন করেন মহিউদ্দিন চৌধুরী। এতে প্রায় আড়াই হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা হয়। এরমধ্যে দু’হাজার মুসলিম ধর্মালম্বির জন্য আর ৫শ’ অন্য ধর্মালম্বির জন্য। গরুর মাংস, চনার ডালের ঐতিহ্যবাহি চট্টগ্রামের এই মেজবানে অংশ নিয়েছেন চট্টগ্রামের ডিআইজি থেকে শুরু করে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার, সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এরপর তিনি বিকেলে যোগ দেন জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত নগর আওয়ামী লীগের বর্ধিত সভায়। কোন ধরণের ঝামেলা ছাড়াই সভা শেষ করে নাছির ও মহিউদ্দিনের সমর্থকদের উত্তেজনাকে ক্রিকেট দলের বিজয় মিছিলের মাধ্যমে আনন্দে রূপান্তর করেন তারা। মিছিলটি নগরীর শহীদ মিনার থেকে শুরু হয়ে কাজীর দেউড়ি গিয়ে শেষ হয়।

কর্মব্যস্ত একটি দিন অতিবাহিত করার পর গত কয়েক দিন ধরে আলোচনায় থাকা মহিউদ্দিন চৌধুরী পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে রাতেই ১০ দিনের জন্য সৌদি আরব যাত্রা করছেন বলে তার ঘনিষ্ট সূত্র নিশ্চিত করেছে। এ পরিস্থিতিতে রাজনীতি সচেতন অনেকে বলছেন, এটাই মহিউদ্দিন চৌধুরী!


আরোও সংবাদ