মুস্তাফিজুরকে ধাক্কা দেয়ায় ধোনির জরিমানা

প্রকাশ:| শুক্রবার, ১৯ জুন , ২০১৫ সময় ০৫:৩১ অপরাহ্ণ

ক্যাপ্টেন কুল হিসাবেই ক্রিকেট বিশ্বে পরিচিতি তার। তবে বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে একটি ঘটনাই পাল্টে দিয়েছে মহেন্দ্র সিং ধোনির সবকিছু। যা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। বাংলাদেশতো বটেই, ভারতেও ধোনিকে নিয়ে সরগরম সেখানকার মিডিয়া।

ইনিংসের ২৫তম ওভারে বল করতে এসেছিলেন বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। সিঙ্গেল নিতে গিয়ে ক্রিজের মাঝ পথে মুস্তাফিজুরকে ইচ্ছাকৃত ধাক্কা দিয়ে ফেলে দেন ধোনি। যাতে আহত হয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন মুস্তাফিজ। যদিও পরে শুশ্রূষা নিয়ে মাঠে ফিরেই চমক দেখিয়েছিলেন। সব মিলিয়ে অভিষেক ম্যাচে পাঁচ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। ভারতকে ৭৯ রানে হারিয়েছিল বাংলাদেশ। ম্যাচ সেরাও মুস্তাফিজ।

প্রথম ওয়ানডে শেষ। তাই বলে তার রেশ এখনও শেষ হয়ে যাচ্ছে না। ঐ ঘটনার জের ধরে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে জরিমানা করেছে আইসিসি। ম্যাচ ফির ৭৫ ভাগ কেটে নেয়া হবে তার।

তবে এই ঘটনা থেকে রক্ষা পাচ্ছেন না তরুণ মুস্তাফিজও। ভুল জায়গায় দাঁড়িয়ে থাকার কারণে তারও কেটে নেয়া হবে ম্যাচ ফির ৫০ ভাগ।

এমন সিদ্ধান্তেও অনেকেই হতবাক। কারণ অনেকেই আশা করেছিল ধোনি যা করেছেন, তাতে শাস্তিটা প্রায় এক ম্যাচ নিষিদ্ধের মধ্যে পড়ে। কিন্তু তা না হয়ে, দুজনকেই জরিমানা, ঠিক ভালোমতো দেখছে না টাইগার ভক্ত-সমর্থকরা।