মুশফিক-নাসিরের সেঞ্চুরি

প্রকাশ:| রবিবার, ৩১ আগস্ট , ২০১৪ সময় ১০:৫৯ অপরাহ্ণ

মুশফিকুর রহিমওয়েস্ট ইন্ডিজের মাটিতে সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক খেলেছেন ১০৬ রানের হার না মানা ইনিংস। সেঞ্চুরির পথে হেঁটেছেন দলের আরেক ব্যাটসম্যান নাসির হোসেনও।

১০০ রানে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। এই জোড়া সেঞ্চুরির ওপর ভর করে সেন্ট কিটস অ্যান্ড নেভিস একাদশের বিপক্ষে ৩ দিনের প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটে ৩৭৭ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেছে বাংলাদেশ। সেন্ট কিটস অ্যান্ড নেভিস ব্যাটিংয়ে নেমেছে। এ রিপোর্ট খেলা পর্যন্ত স্বাগতিক দলটির সংগ্রহ ৭ ওভার শেষে বিনা উইকেটে ২৪ রান।

উল্লেখ্য, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে ৩ দিনের এই প্রস্তুতি ম্যাচটি খেলছে বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় দিনের খেলা চলছে।
এর আগে টেস্ট সিরিজ সামনে রেখে শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয়েছে ৩ দিনের প্রস্তুতি ম্যাচটি।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে শুরু হওয়া ম্যাচে টসে জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। প্রথমদিন শেষে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে করেছে ৩৩০ রান। অধিনায়ক মুশফিকুর রহিম ৮২ ও নাসির হোসেন ৭৮ রানে ক্রিজে থেকেছেন।

ওপেনার তামিম ইকবাল ও শামসুর রহমান শুরুটা ভালো করতে পারেননি। শামসুর রহমান দলীয় ২২ রানে সাজঘরে ফিরেছেন। ব্যক্তিগত ১০ রানে আউট হয়েছেন তিনি। দলীয় ৪৫ রানের মধ্যে নেই আরও একটি উইকেট। নেই তামিম ইকবাল, আউট হয়েছেন ব্যক্তিগত ২০ রানে। তামিম আউট হওয়ার কিছুক্ষণের মধ্যেই সাজঘরে ফিরেছেন মুমিনুল হক। ৬০ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে এগিয়ে নিতে থাকেন রিয়াদ-ইমরুল। কিন্তু ব্যক্তিগত ৪৪ রানে আউট হয়েছেন ইমরুল।

তার কিছুক্ষণ বাদেই রিয়াদও সাজঘরে ফিরেছেন। রিয়াদ আউট হওয়ার পর শুভাগত হোম রানআউটের শিকার হয়েছেন। শেষের দিকে মুশফিক ও নাসির দুইজনে ১৪৪ রানের জুটি করে অবিচ্ছিন্ন থেকেছেন।


আরোও সংবাদ