মুলা আর কাঁঠাল পাতা নয় সেতু বাস্তবায়ন চাই

প্রকাশ:| শুক্রবার, ২৯ এপ্রিল , ২০১৬ সময় ০৯:২১ অপরাহ্ণ

সেত চাই

শত বছরের কালুরঘাট সেতু নিয়ে একদল ক্ষমতায় আসার জন্য বোয়ালখালীবাসীর সামনে মুলা ঝুলাবে আরেকদল কাঁঠাল পাতার ফাঁদে ফেলে ক্ষমতার মসনদে আসীন হবে । প্রানের দাবী এই সেতু নিয়ে আর কোন নাটক বোয়ালখালীবাসী দেখতে চায় না । কথার ফুলঝুরি শুনতে চায় না । অবিলম্বে সেতু নির্মানের কাজ শুরু করতে হবে । নইলে কমিউনিস্টরা বোয়ালখালীবাসীকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন পরিচালনা করবে ।
কালুরঘাটে রেল সহ সড়ক সেতু নির্মানের দাবীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বোয়ালখালী উপজেলা কমিটি আয়োজিত পদযাত্রায় বক্তারা একথা বলেন। ২৯ এপ্রিল শুক্রবার বিকাল ৩ টায় পদযাত্রার পূর্বে কালুরঘাটের পশ্চিম পাড়ে অনুষ্ঠিত হয় । পার্টির বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক কানাই দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড মোহাম্মদ শাহ আলম,পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি, পরিবহন শ্রমিক নেতা কমরেড মৃনাল চৌধুরী,টিইউসির সভাপতি কমরেড মসিউদ্দৌলা,মুক্তিযোদ্ধা ফজল আহমদ,মুক্তিযোদ্ধা অমল নাথ,কৃষক নেতা আবদুল নবী, বোয়ালখালী সিপিবির সাধারণ সম্পাদক জামাল আবদুল নাসের,কৃষক নেতা নজরুল ইসলাম আজাদ,কৃষক নেতা আলমগীর সওদাগর, পরিবহন শ্রমিক নেতা শহর মুল্লুক,হাবিবুর রহমান, শ্রমিক নেতা কমরেড মোহাম্মদ আলী,কৃষক নেতা পুলক দাশ, সংস্কৃতি সংগঠক ডা. অসিম কুমার চৌধুরী,যুব নেতা সেহাব উদ্দিন সাইফু,অনুপম বড়–য়া পারু,ছাত্র নেতা সুকান্ত শীল, সাজ্জাদ হোসেন ,শিক্ষক নেতা আমির হোসেনের পরিচালনায় সমাবেশ শেষে কালুরঘাট সেতুর পশ্চিম পাড় থেকে এক লাল পতাকার পদযাত্রা পূর্বপাড়ে এসে এক সংক্ষিপ্ত পথসভার মধ্যদিয়ে কর্মসূচী শেষ হয় ।
পদযাত্রায় বক্তারা আরো বলেন শত বছরের পুরনো একমূখী কালুরঘাট রেলসেতু দিয়ে গাড়ি আর বহুগুন মানুষের চাপ কিছুতেই সামলানো যাচ্ছে না । চট্টগ্রাম শহরের সাথে লাগোয়া বোয়ালখালী পটিয়ার এক বিশাল এলাকার কয়েক লক্ষ মানুষ যেন বিচ্ছিন্ন কোন দ্বীপের বাসিন্দা । কালুরঘাটে রেল ও সড়ক চলাচলের ব্যবস্থা রেখে জরুরী ভিত্তিতে সেতু নির্মান , বহদ্দারহাট বাস টার্মিনাল হতে কালুরঘাট মনসা হয়ে শাহ আমানত সেতু হয়ে সার্কুলার বাস সার্ভিস চালুর দাবী জানিয়েছেন ।