মুন্নি প্লাজা, মিমি সুপার মার্কেট ও আরাফ হাসপাতালকে জরিমানা

প্রকাশ:| মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১১:০৬ অপরাহ্ণ

ননুমোদিত ভবন, ফুটপাত দখল, নকশা বহির্ভূত স্থাপনা, প্ল্যান অনুযায়ী নির্ধারিত পরিমাণ খালি জায়গা না রাখা ও পার্কিয়ের জায়গার বাণিজ্যিক ব্যবহার বন্ধে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) অভিযানে দেড় লাখ টাকা জরিমানা ও ১ লাখ টাকা ক্ষতিপূরণ আদায় করা হয়েছে। দণ্ডিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে প্রবর্তক মোড় এলাকার মুন্নি প্লাজা, মিমি সুপার মার্কেট ও আরাফ হাসপাতাল লিমিটেড।

চউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খিন ওয়ান নু’র নেতৃত্বে মঙ্গলবার এ অভিযান পরিচালিত হয়। অভিযানে চউকের কর্মকর্তা শাহিনুল ইসলাম খান, মো. ইলিয়াস, আনোয়ার হোসেন, তানজীব হোসেন, পেশকার ফয়েজ আহমদসহ পাঁচলাইশ থানার পুলিশ সদস্যরা সহায়তা দেন।

খিন ওয়ান নু জানান, মুন্নি প্লাজার ভবনের নিচতলায় পার্কিংয়ের জন্যে অনুমোদন নিয়ে ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলা, অনুমোদিত নকশার বাইরে ভবন নির্মাণের জন্য মিমি সুপার মার্কেট ও একটি নির্মাণাধীন ভবনকে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অনুমোদিত নকশার বাইরে স্থাপনা নির্মাণ ও ফুটপাতের জায়গা নষ্ট করার দায়ে আরাফ হাসপাতাল লিমিটেডের কাছ থেকে এক লাখ টাকা ক্ষতিপূরণ আদায় করা হয়েছে।

চউক সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ের গ্রিন ও ক্লিন সিটি গড়া, যানজট নিরসনের মাধ্যমে নাগরিক শৃঙ্খলা ফিরিয়ে আনার উদ্যোগের অংশ হিসেবে অনুমোদিত নকশার বাইরের গড়ে তোলা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া, পার্কিংয়ের জন্যে নির্ধারিত ফ্লোর বাণিজ্যিক ব্যবহার বন্ধ করা এবং ফুটপাতে নাগরিকদের হাঁটাচলার সুব্যবস্থা করতে চউক অভিযান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে জামাল খান, প্রবর্তক মোড় থেকে দুই নম্বর গেটসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে। আগামী দিনে এ ধরনের অভিযান আরও জোরদার করা হবে।


আরোও সংবাদ