মুনিরুল হক মাইজভাণ্ডারী ছিলেন অনুকরণীয় আদর্শিক ব্যক্তিত্ত্ব

প্রকাশ:| রবিবার, ২৭ নভেম্বর , ২০১৬ সময় ১০:৪৯ অপরাহ্ণ

%e0%a6%ae%e0%a7%81%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%81%e0%a6%b2-%e0%a6%b9%e0%a6%95-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%87%e0%a6%9c%e0%a6%ad%e0%a6%be%e0%a6%a3%e0%a7%8d%e0%a6%a1%e0%a6%be%e0%a6%b0%e0%a7%80আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী কর্তৃক আয়োজিত সংগঠনের প্রয়াত সভাপতি, আমীরুল মোন্তাজেমিন আলহাজ্জ্ব শাহসুফী সৈয়দ মুনিরুল হক মাইজভাণ্ডারী (র.) এর স্মরন সভা, মাইজভাণ্ডারী লেখক সম্বর্ধনা ও ওয়েব সাইট প্রদর্শনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জিম্মাদার, মোন্তাজেম ও সাজ্জাদানশীনে দরবারে গাউসুলআজম মাইজভাণ্ডারী এবং আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারীর সভাপতি আলহাজ্জ্ব শাহসুফী ডা: সৈয়দ দিদারুল হক মাইজ ভাণ্ডারী বলেছেন, আধুনিকতার ছোঁয়ায় মাইজভাণ্ডার দরবার শরীফের সার্বিক উন্নয়ন, দরবারে পাকের অনুষ্ঠান-প্রতিষ্ঠান পরিচালনায় দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রেখে সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্বে পরিনত মুনিরুল হক মাইজভাণ্ডারী ছিলেন সদা প্রচার বিমুখ একজন দক্ষ অবিবাভক এবং অনুকরণীয় আদর্শিক ব্যক্তিত্ব। জাগতিক চিন্তা চেতনা, ভোগ বিলাস, বিত্ত বৈভবের কথা চিন্তা না করে অছি-এ- গাউছুল আজম মাওলানা শাহসুফী সৈয়দ দেলাওর হোসাইন মাইজভাণ্ডারীর আহবানে সাড়া দিয়ে যৌবনের প্রারম্ভেই দরবার পরিচালনার দায়িত্বে নিজেকে নিবেদিত করেন। তিনি সব কিছুকেই অছি এ- গাউছুল আজমের দৃষ্টি দিয়ে বিবেচনা করতেন।
২৬ নভেম্বর রোজ শনিবার বাদ আসর নগরীর জেলা পরিষদ মিলনায়তনে পবিত্র কোরআন থেকে তিলওয়াত, নাতে রসূল (দ:) ও শানে গাউসুল আজম মাইজভাণ্ডারী পেশের মাধ্যমে সভার কার্যক্রম সূচনা করা হয়। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওলাদে গাউসুল আজম মাইজভাণ্ডারী, সাজ্জাদানশীন ও জিম্মাদার আলহাজ্জ্ব শাহসুফী সৈয়দ সহিদুল হক, বিশিষ্ট মাইজভাণ্ডারী গবেষক ও লেখক ড. সেলিম জাহাঙ্গীর, প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, শাহাজাদা সৈয়দ লুৎফুল হক, সৈয়দ ফখরুল আবেদীন রায়হান। আঞ্জুমানের সহ-সভাপতি সৈয়দ মো: জাকারিয়া, মহাসচিব সৈয়দ মাহমুদুলহক, মাওলানা নুরুল আবছার শরীফ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক কাজী মেজবাউল আলম মামুন। আকরাম হোসেন সবুজের উপস্থাপনায় অনুষ্ঠানে ওয়েব সাইটের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন, আওলাদে গাউসুল আজম মাইজভাণ্ডারী ডা: সৈয়দ হোসেইন সাইফ নিহাদ, ওয়েব ডেভেলপার জনাব আবু নাইম, মো: রেফাইত ইসলাম। ডা: নিহাদ মাইজভাণ্ডারী দর্শন সম্পর্কে জানার জন্য ওয়েব সাইট: িি.িসধরুনযধহফধৎফধৎনধৎংযধৎরভ.পড়স.নফ, ঋধপবনড়ড়শ: গধরুনযধহফধৎর ঝঁভরংস, ফেইসবুকগ্র“প: আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী অনুসন্ধানের জন্য আশেক, ভক্ত ও গবেষকগনের প্রতি আহবান জানান।
সাজ্জাদানশীনে দরবার এবং আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারীর সভাপতি আলহাজ্জ্ব শাহসুফী ডা: সৈয়দ দিদারুল হক মাইজভাণ্ডারী, সাজ্জাদানশীনে দরবার ও জিম্মাদার আলহাজ্জ্ব শাহসুফী সৈয়দ সহিদুল হক মাইজভাণ্ডারী ও আলহাজ্জ্ব শাহসুফী সৈয়দ আহমদ হোসাইন শাহরিয়ার মাইজ ভাণ্ডারীকে সাথে নিয়ে লেখক ও গবেষক ড. সেলিম জাহাঙ্গীর, প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, শাহাজাদা সৈয়দ লুৎফুল হক, সৈয়দ ফখরুল আবেদীন রায়হান ও মাষ্টার খায়রুল বশরের আওলাদের হাতে ক্রেষ্ট ও সম্মাননা তুলে দেন।
সভায় উপস্থিত ছিলেন আলহাজ্জ্ব শাহসুফী সৈয়দ আহমদ হোসাইন শাহরিয়ার, হোসাইন রাইফ নুরুল ইসলাম রুবাব, সহকারি সচিব নুরুল আলম চৌধুরী, সদস্য শফিউল আযম চৌধুরী, মো: ইলিয়াছ, মাওলানা বশির, চট্টগ্রাম জেলা সমন্বয় কমিটির সম্পাদক এনামুল হক চৌধুরী সেলিম প্রমুখ।
আলোচনায় অংশ নিয়ে সহিদুল হক মাইজভাণ্ডারী হযরত গাউসুল আজম মাইজভাণ্ডারী (ক)’ রওফাত শত বার্ষিকি উপলক্ষে মাইজভাণ্ডারী লেখক ও গবেষকগনের অক্লান্তপরিশ্রমের কথা উল্লেখ করে দরবারে গাউসুল আজমের পক্ষ থেকে তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশকরেন। সভা শেষে মিলাদ ও তাওল্লাদে গাউছিয়া পাঠান্তে মাওলানা নুরুল আবছার শরীফ দেশ-জাতি ও মানবতার শান্তি ও উন্নতি কামনা করে মিলাদ ও মোনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত করা হয়।


আরোও সংবাদ