মুক্তিযোদ্ধা সেলিম চৌধুরী’র দাফন, শোক

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৫ আগস্ট , ২০১৬ সময় ১১:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥
0 (4)বান্দরবানের বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সেলিম আহমদ চৌধুরীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। তার মৃত্যুতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’সহ বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। গত বুধবার দিবাগতরাতে তিনটায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহস্থ গ্রামের বাড়িতে মুক্তিযোদ্ধা সেলিম আহমেদ চৌধুরী শেষ নিশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন….। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার’সহ জটিল রোগে ভূগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তার স্ত্রী এবং ৫ পুত্র এবং ৯ কন্যা সন্তান রয়েছে। মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সেলিম আহমেদ চৌধুরী রাঙ্গামাটি জেলা থেকে প্রকাশিত দৈনিক গিরিদর্পন পত্রিকার ব্যুরো প্রধান হিসাবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি স্থানীয় এবং জাতীয় বেশ কয়েকটি দৈনিকে কাজ করেছেন। গতকাল বৃহস্পতিবার জোহরের নামাজের পর রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে ছদাহ গ্রামের বাড়ির কবর স্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার সুবেদার আবুল কাশেম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিকুর রহমান, সাতকানিয়া ইউনিটের সাবেক কমান্ডার এমএ হাকিম চৌধুরী, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, দৈনিক মৈত্রীর সম্পাদক অধ্যাপক ওসমান গণি, সাতকানিয়ার উপজেলা নির্বাহী অফিসার মো: উল্লাহ, সাতকানিয়া উপজেলা ইউনিট কমান্ডার আবু তাহের’সহ বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
এদিকে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সেলিম আহমদ চৌধুরীর মৃত্যুতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট’সহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি, গন্যমান্য ব্যক্তিবর্গ এবং সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।