মুক্তিযুদ্ধে শ্রমিক শ্রেণি ঐতিহাসিক ভূমিকা পালন করেছে

প্রকাশ:| শুক্রবার, ১৬ অক্টোবর , ২০১৫ সময় ০৯:৫৬ অপরাহ্ণ

মকচট্টগ্রাম বন্দরে পাকিস্তানী অস্ত্রবাহী জাহাজ সোয়াত অবরোধ করে শ্রমিক জনতা বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে। এই রক্ত বৃথা যায়নি। আজ শুক্রবার এম.এ. আজিজ স্টেডিয়ামস্থ বিজয় মেলা পষিদের কার্যালয়ে শ্রমিক স্কোয়ার্ডের প্রস্তুতি সভায় প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব। শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। শ্রমিক মালিক সম্পর্কের উন্নয়ন ঘটেছে। তবে শ্রমিক পরিপূর্ণ অর্থনৈতিক মুক্তি অর্জিত হয়নি। এই মুক্তির লড়াইয়ে মুক্তিযুদ্ধের বিজয় মেলা চেতনাবাহী প্রেরণার উৎস। তিনি ২৭তম মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে সফল করার লক্ষে শ্রমিক সমাজ সংগঠিত হওয়ার আহ্বান জানান।

আলহাজ্ব বদিউল আলমের সভাপতিত্বে ও কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী’র সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো: ইউনুছ, নজরুল ইসলাম আশরাফী, নোমান আল মাহমুদ, পান্টু লাল সাহা, এরশাদ মামুন, মহানগর যুবলীগের ফরিদ মাহমুদ, আশরাফুল গণি, এস.এম. সাঈদ সুমন, শেখ নাছির আহম্মদ, মহানগর শ্রমিক নেতা আবুল হোসেন আবু, কালুরঘাট শিল্পাঞ্চল জাতীয় শ্রমিক লীগ সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম দুলাল, নাসিরাবাদ শিল্পাঞ্চল জাতীয় শ্রমিক লীগ সভাপতি হাসান চৌধুরী, প্রমুখ।