মুক্তিযুদ্ধের বিজয় মেলা কর্তৃক আয়োজিত পণ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ ডিসেম্বর , ২০১৬ সময় ০৯:৪৫ অপরাহ্ণ

আজ মুক্তিযুদ্ধের বিজয় মেলার মাসব্যাপী পণ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। বিকেল ৬টায় বাটালি হিলের স্বাধীনতা স্তম্ভের পাদদেশে সাংস্কৃতিক স্কোয়ার্ডের ব্যবস্থাপনায় বিকেলে বাটালি হিলস্থ স্বাধীনতা স্তম্ভে এই সময়ে ‘‘এক নদী রক্ত পেরিয়ে’’ এই গানের মাধ্যমে স্বাধীনতা স্তম্ভের আলোকায়ন করা হয়। এছাড়াও সন্ধ্যা ৫টায় আউটার স্টেডিয়ামে মুুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে দেশ-বিদেশের পণ্য বিপনন অনুষ্ঠিত হয়। আজকের সামগ্রিক অনুষ্ঠানমালায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারপার্সন আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী তাঁর এক শুভেচ্ছা বার্তায় বলেছেন, এবারের বিজয় মেলা মুুক্তিযুদ্ধের চেতনাকে শাণিত করার জন্য উৎসর্গিত করা হলো। তিনি আরো বলেন, আমরা কঠিনকে জয় করে এই স্বাধীনতা ছিনিয়ে এনেছি। একে রক্ষা করার জন্য আরো কঠিন কর্তব্য পালনে আমাদের সন্তানদের উদ্বুদ্ধ করতে হবে। এটাই আমাদের আদর্শিক দায়িত্ব। জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক সন্ত্রাস রূখতে হবে।
বিকেলে আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত দেশী-বিদেশী পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান আলহাজ্ব বদিউল আলম । মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরীর পক্ষে বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মহাসচিব মোহাম্মদ ইউনুছ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এম.এ.মনছুর, বীর মুক্তিযোদ্ধা আহমেদুর রহমান সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র, বীর মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা, বীর মুক্তিযোদ্ধা এম.এন ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম চিশতী, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু সৈয়দ, বীর মুক্তিযোদ্ধা বাবু সাধন চন্দ্র বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা এস.এম হারুনুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. সুনীল সরকার, মহানগর আওয়ামীলীগের সম্পাদকীয় মন্ডলীর সদস্য এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী ও হাজী আবু তাহের কমিশনার, আবুল মনছুর, আতিকুর রহমান, কাজী মাহাবুবুল হক চৌধুরী এটলি, হেলাল উদ্দিন, এস.এম সাঈদ সুমন, নুরুল আনোয়ার, শেখ নাছির আহমদ, পণ্য মেলার আয়োজক হাজী সাহাবুদ্দিন সাজেদুল আলম মিল্টন, ওয়ারেশ আলী খান, দেবাশীষ নাথ দেবু, সিরাজুল ইসলাম প্রমুখ।

আগামীকাল ২রা ডিসেম্বর সন্ধ্যা ৬টায় এম.এ আজিজ স্টেডিয়ামস্থ বিজয় মেলা পরিষদ কার্যালয়ে থানা ফুটবল টুর্ণামেন্ট ২০১৬ এর প্রতিনিধি সভা অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণকারী দলের সভাপতি/সাধারণ সম্পাদক/প্রতিনিধি যে কোন একজনকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন ক্রীড়া উপ-পরিষদের আহবায়ক মশিউর রহমান চৌধুরী।