মীর কাসেম সিদ্দিকী আমাদের প্রেরণার উৎস

প্রকাশ:| শুক্রবার, ৬ নভেম্বর , ২০১৫ সময় ০৯:৫৪ অপরাহ্ণ

নিউজচিটাগাং ফ্যান ক্লাবের সহ-সভাপতি মীর কাসেম সিদ্দিকীর স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভায় বক্তরা বলেন, সমকালীন সমাজে মূল্যবোধের অবক্ষয়ের বিরুদ্ধে সাদা মনের মীর কাসেম সিদ্দিকীর জীবনী আমাদের প্রেরণার উৎস। অনুষ্ঠানটি আয়োজন করে মীর কাসেম সিদ্দিকী স্মৃতি রক্ষা পরিষদ।
Screenshot_56

রহমান মিজান Screenshot_48 Screenshot_49 Screenshot_50 Screenshot_52 Screenshot_53 Screenshot_54 Screenshot_55আজ শুক্রবার নিউজচিটাগাং২৪.কম কার্যালয়ে নিউজচিটাগাং২৪.কম এর নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওনের পরিচালনায় ও সংগঠক রহমান মিজানের সভাপতিত্বে মীর কাসেম সিদ্দিকীর স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জয়যাত্রা সম্পাদক শাদ ইরশাদ, লেখক সাংবাদিক জাহিদ কায়সার, আলোর পথের সম্পাদক বাবুল হোসেন বাবলা, সংগঠক আলী রশিদ, জলছবি সম্পাদক সৈকত শুভ্র, লেখক জুয়েল বড়ুয়া বাপ্পু,  শ্রমিক নেতা এম সারওয়ার আলম চৌধুরী, সংগঠক নুরুল ইসলাম সবুজ, সমাজ সেবক করিমুল ইসলাম, লেখক সাজ্জাদ হোসেন নিপুন,  নিউজচিটাগাং২৪.কম এর সহ সম্পাদক আনিসুর রহমান, নক্ষত্র সম্পাদক আবু ওবাইয়দা আরাফাত প্রমুখ।

আমরা একজন অভিভাবকে হারালাম। মীর কাসেম সিদ্দিকীর মত নির্লোভ ও সাদামনের মানুষ বর্তমান সমাজে বিরল উল্লেখ করে তার কর্মময় জীবনী অনুশীলনে নতুন প্রজন্মকে আরো উৎসাহিত হবার আহ্বান জানান। মানুষের অধিকার আদায়, শিক্ষার উন্নয়ন, সাংগঠনিক শক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতকরণসহ নানা ক্ষেত্রে অসামান্য অবদান রেখে গেছেন। বহুগুনে গুণান্বিত সাদামনের এই মানুষটি আমাদের পরিবারের একজন অন্যতম সদস্য ছিলেন। তিনি আমাদের মাঝে বেচে থাকবেন আজীবন।
Screenshot_45
দুরারোগ্য রোগে আক্রন্ত হয়ে ৪৭ বয়সে ২১শে অক্টোবর মৃত্যু বরন করেন মীর কাসেম সিদ্দিকী। মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র-কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুর পূর্বে মীর কাসেম সিদ্দিকী নিউজচিটাগাং২৪.কম ফ্যান ক্লাবের সহ-সভাপতি, চাক্তাই দোকান ইউনিয়নের সভাপতি, পেকুয়া-রাজাখালী প্রাক্তন ছাত্র পরিষদের অন্যতম সংগঠক পদ ছাড়াও দৈনিক সমকাল সুহৃদ চট্টগ্রাম’র সহ-সভাপতি, দৈনিক পূর্বকোণ সূজনেষু চাক্তাই এর সভাপতি এবং বিভিন্ন সামাজিক ও সৃজনশীল সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।