মিয়ানমারের চাল জনগণ গ্রহণ করবে না : জাগপা

প্রকাশ:| মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৭:০৭ অপরাহ্ণ

রোহিঙ্গা মুসলমানদের লাশের ওপর দিয়ে মিয়ানমার থেকে কেনা এক লাখ মে. টন চালে সরকারের খোয়াব পূরণ হতে পারে। কিন্তু দেশপ্রেমিক জনতা রোহিঙ্গাদের রক্তমাখা চাল গ্রহণ করবে না বলে মন্তব্য করেছেন জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফফর মো. আনাছ।

মঙ্গলবার জাগপা ও ইসলামী জনতা চট্টগ্রামের যৌথ উদ্যোগে রোহিঙ্গা গণহত্যা ও নিপীড়নের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতিকে জায়েজ করতে ও দাদাদের খুশি রাখতে এ চালের আমদানি। সরকার রোহিঙ্গা নিয়ে আবারো ক্ষমতায় যাবার আনন্দে নাচতে শুরু করেছে। কিন্তু অন্ধকে হাইকোর্ট দেখিয়ে লাল ঘোড়া দাবড়ানোর চেষ্টা করবেন না।

তিনি বলেন, মানুষের জীবনমান খুবই করুণ। নিত্যপণ্যসহ জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। মানুষ দিশেহারা। দেশের কৃষি ব্যবস্থা পানিতে ডুবে গেছে। সরকার দেশের খবর রাখে না।

তিনি বলেন, দেশের রাজনৈতিক, অর্থনৈতিক অবস্থার পরিবর্তনের জন্য সরকারকে অবিলম্বে উদ্যোগ গ্রহণ করতে হবে। অন্যথায় দেশ মহাবিপর্যয়ের দিকে এগিয়ে যাবে।

জাগপা চট্টগ্রাম মহানগর সহ সভাপতি ও ইসলামী জনতা চট্টগ্রামে সভাপতি মাওলানা এনামুল হক জিহাদীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা কামাল উদ্দিন, হাফেজ ইয়াকুব আলী প্রমুখ।

সমাবেশ শেষে বিশেষ মোনাজাত করেন মাওলানা আব্দুল হান্নান জিহাদী। সমাবেশ শেষে একটি মিছিল আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে গিয়ে শেষ হয়।