মিষ্টভাষী-নিরহংকার ও অধিকার আদায়ে আপোষহীন ছিলেন মোসলেম খান

প্রকাশ:| মঙ্গলবার, ১৯ এপ্রিল , ২০১৬ সময় ০৯:২৫ অপরাহ্ণ

মোসলেম খানসর্বদা সত্য ও মিষ্টভাষী, নিরহংকার, সাংবাদিকদের অধিকার আদায়ে আপসহীন, ক্লাবের অগ্রগতি এবং ক্লাব-অন্তপ্রাণ মানুষ ছিলেন মরহুম মোহাম্মদ মোসলেম খান। পেশাগত জীবনে সাংবাদিক সমাজের অধিকার নিয়ে কাজ করার পাশাপাশি একজন সমাজ সচেতন মানুষ হিসেবে নিজগ্রামসহ চট্টগ্রাম নগরীর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নাগরিক আন্দোলনে তার সম্পৃক্ততা ছিল উল্লেখ করার মতো।

চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এবং চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি আয়োজিত প্রবীণ সাংবাদিক, দৈনিক দেশের কথার সম্পাদক মোসলেম খানের শোকসভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে ক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে চৌধুরী ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় তার দীর্ঘদিনের সহকর্মী এবং সিনিয়র সাংবাদিকেরা আলোচনা করেন।

বক্তারা বলেন, মোসলেম খান পারিবারিক জীবনে ছিলেন একজন সফল ও সুখী মানুষ। চট্টগ্রাম প্রেসক্লাবের সাথে তার নিবিড় সম্পর্ক ছিল। ক্লাবের অগ্রগতি ও উন্নয়নে তিনি নিরন্তর কাজ করে গেছেন। এমন কি কারাবরণও করেছেন। মোসলেম খান প্রেসক্লাব আর তার নিজ পরিবারকে একসূত্রে গেথে ছিলেন। যা আমাদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, সহসভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাবেক সভাপতি আতাউল হাকিম, বিএফইউজের সহসভাপতি শহীদ উল আলম, সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সিইউজে সাবেক সভাপতি এম নাসিরুল হক, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান মইনুদ্দীন কাদেরী শওকত, সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম, ক্লাবের স্থায়ী সদস্য এসএম আতিকুর রহমান, সমীর কান্তি বড়ুয়া, স ম ইব্রাহিম, শাহনেওয়াজ রিটন ছাড়াও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহামুদ হাসনী, মরহুম মোসলেম খানের সুযোগ্য কন্যা ইউসিবিএল ব্যাংকের এভিপি সেলিনা শামীম আলোচনায় অংশ নেন।

সভায় শুরুতে মোসলেম খানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। এ ছাড়া প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য মোয়াজ্জেমুল হক ও সিনিয়র সদস্য মিহির করের স্ত্রী এবং সদস্য স ম ইব্রাহীম ও শাহনেওয়াজ রিটনের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমেবেদনা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


আরোও সংবাদ