মিরসরাই কলেজের অধ্যাপিকা শেলী রানী দে‘র বিদায় অনুষ্ঠান

প্রকাশ:| সোমবার, ১৫ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৯:১২ অপরাহ্ণ

রাণী দে
মিরসরাই সংবাদদাতা :::
চট্টগ্রামের মিরসরাই ডিগ্রী কলেজের দর্শন বিভাগের অধ্যাপিকা শেলী রানীকে বিদায় জানিয়েছেন তাঁর সহকর্মীরা। ১৫ ফেব্রুয়ারি বেলা ১১টায় কলেজের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিরসরাই কলেজ পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর ডা. মো. জামসেদ আলম।

মিরসরাই কলেজের অধ্যাপক নাসির উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক উত্তম কুমার চৌধুরী, অধ্যাপক আইয়ূব আলী, অধ্যাপক জহুরুল হক, অধ্যাপক গৌতম কুমার সাহা, অধ্যাপক একরামুল হক, কলেজের প্রাক্তন ছাত্র ও মিরসরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শারফুদ্দীন কাশ্মীর, অধ্যাপিকা শেলী রানী দে এবং মিরসরাই কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আতিকুল ইসলাম লতিফি।
রাণী দে ২
বিদায়ী অধ্যাপক শেলী রানী বলেন, এখন থেকে প্রায় ৩৫ বছর পূর্বে এই কলেজে কাজ শুরু করি। তখন কলেজের নুন আনতে পান্তা ফুরায় অবস্থা। অনেক খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে কলেজে কাজ করেছি। কাজ করে আনন্দ পেয়েছি, কারণ সব শিক্ষক ছিলেন কাজের প্রতি আন্তরিক। তিনি কলেজের সকল শিক্ষককে যে কোন পরিস্থিতিতে ঐক্যবদ্ধ থাকার অনুরোধ করেন। তিনি শিক্ষকদের বলেন, এটা একটা পরিবার। পরিবারের ভালো হলে আপনাদের সবার ভালো হবে আপনাআপনিই। কলেজ আপনাদের, ছেলে মেয়েরা আপনাদের এই ভাবনা মাথায় রেখে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। একসময় তিনি আবেগতাড়িত হয়ে কেঁদে ফেলেন এবং বলেন, মন খারাপ হলে আমি যে কোন সময় কলেজে চলে আসবো। এসময় তাঁর সহকর্মীরাও আবেগতাড়িত হয়ে যান।

অধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফি স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, আমরা যখন এই কলেজে নবীন তখন অনেক আবদার করতাম শেলী দিদির কাছে। তিনি আমাদের সহযোগিতা করতেন। অধ্যক্ষ বলেন, সকলকেই সব কাজ থেকেই বিদায় নিতে হয়, এটাই নিয়তি। আজ দিদি যাচ্ছেন, কাল আমি যাবো। নতুনরা পূরণ করবে পুরাতনদের স্থান।

সব শেষে শিক্ষকরা বিদায়ী শিক্ষকের হাতে ফুল, ক্রেস্ট, বিভিন্ন উপহার তুলে দেন। তাঁকে সম্মাননা সরূপ উত্তরীয় পরিয়ে দেয়া হয়।