মিরসরাই উপজেলা নির্বাচন : ভোট যুদ্ধে প্রার্থীদের বিরামহীন প্রচারনা

প্রকাশ:| শনিবার, ৮ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ০৮:৩৮ অপরাহ্ণ

Mirsarai Election Photo-2মিরসরাই সংবাদদাতা :
চতুর্থ উপজেলা নির্বাচনের প্রথম দফায় ১৯ ফেব্রুয়ারী মিরসরাই উপজেলা নির্বাচন হতে যাচ্ছে। ভোট যুদ্ধে মাঠ চষে বেড়াচ্ছেন নয়জন প্রার্থী। নির্বাাচন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীদের পদচারনায় সরগরম পুরো উপজেলা। উপজেলা জুড়ে ছেয়ে গেছে পোষ্টার লিফলেটে। প্রচার প্রচারনায় পিছিয়ে নেই কোন প্রার্থী। ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত গনসংযোগ করে যাচ্ছেন প্রার্থীরা। নিজ নিজ প্রতীকে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন চাইছেন দোয়া। প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন ভোটারদের ভোটারদের সুখে দুখে থাকার। প্রচার প্রচারনা শুধুমাত্র মাইকিং আর পোষ্টারে সীমাবদ্ধ নয়, পাশাপাশি প্রচারনা চলছে ফেইসবুক ও টুইটার ও মোবাইল ফোনে এসএমসের মাধ্যমেও।
মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ৩জন, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৩ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন (দোয়াত কলম), উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন চেয়ারম্যান (আনারস) এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান (হেলিকাপ্টার)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থীরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ (টিয়া পাখি), উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন (বই) ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাঈন উদ্দিন মাহমুদ (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন উপজেলা বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার (হাঁস) চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক ইয়াছমিন আক্তার কাকলী (প্রজাপতি) উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমত আরা ফেন্সী (কলস)।
বিএনপি সংসদ নির্বাচনে অংশে না নিলেও উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় ভোটারদের মধ্যে নির্বাচনী আমেজ লক্ষ করা গেছে। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত এই উপজেলায় দীর্ঘ সময় দলীয় গ্রুপিংয়ের কারণে সংসদ, দুই পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভরাডুবি হয় তাদের। এবারের উপজেলা নির্বাচনে একক প্রার্থী দিয়ে উপজেলায় তাদের শক্ত অবস্থান তৈরি করতে মরিয়া হয়ে উঠেছে। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দুইজন করে প্রার্থী অংশ নিচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির কোন প্রার্থী না থাকায় আওয়ামীলীগ সমর্থীত তিন প্রার্থীর মধ্যেই প্রতিদন্ধীতা হবে। দুই প্রার্থী নিয়ে বেকায়দায় রয়েছে আওয়ামীলীগ সমর্থীত ভোটাররা। তারা কোন প্রার্থীকে ভোট দেবেন তা নিয়ে রয়েছেন দ্বিধাদ্বন্দে। দলীয়ভাবে উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমানকে মনোনয়ন দেয়ার কথা শুনা গেলেও কেন্দ্র ও উপজেলার তৃনমুল নেতা কর্মিরা বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিনকে সমর্থন দিয়েছেন বলে জানা গেছে। অন্যদিকে বিএনপির একক প্রার্থী থাকায় নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ করা গেছে।
এ বিষয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর বলেন, আমাদের প্রার্থীর অবস্থা খুবই ভালো। যদি সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে বিএনপির প্রার্থী নুরুল আমিন চেয়ারম্যান বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবে।
গিয়াস উদ্দিন সমর্থীত আওয়ামীলীগ নেতা চেয়ারম্যান নুরুল আনোয়ার সবুজ বলেন, গিয়াস উদ্দিন দীর্ঘ সময় ধরে দল-মত নির্বেশেষে উপজেলার সর্বস্তরের মানুষের সুখে-দুখে রয়েছেন তাই দল-মতের উর্দ্ধে এসে সকলের ভোট পাবেন।


আরোও সংবাদ