মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. গিয়াস উদ্দিনের সংবাদ সম্মেলন

প্রকাশ:| মঙ্গলবার, ২৮ জানুয়ারি , ২০১৪ সময় ০৬:৩৭ অপরাহ্ণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
মিরসরাই আওয়ামীলীগের তৃনমূল নেতাকর্মীদের মতামত না নিয়ে উপজেলা নির্বাচনে প্রার্থী ঘোষনার প্রতিবাদ জানিয়েছেন চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন। চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে কেন্দ্রীয় নির্দেশ উপক্ষো করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। মঙ্গলবার (২৮জানুয়ারি) নিজের ব্যক্তিগত নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য মো. নুরুল হুদা, মিরসরাই পৌর মেয়র এম শাহজাহান, উপজেলা আওয়ামীলীগের সদস্য চেয়ারম্যান নুরুল আনোয়ার সবুজ, মিরসরাই পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাফর ইকবাল প্রমুখ।
সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন লিখিত বক্তব্যে বলেন, গত ৫ বছর আওয়ামীলীগের কর্মী ও উপজেলা চেয়ারম্যান হিসেবে মিরসরাইয়ের আবুতোরাব ট্র্যাজেডিসহ জনগনের সুখে দুঃখে নিরলস কাজ করে এসেছেন। প্রথম পর্বে ঘোষিত তফসিল অনুযায়ী ১৯ ফেব্রুয়ারি মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনি (গিয়াস উদ্দিন) ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান দলীয় সমর্থন দাবি করেন। দলীয় প্রার্থী বাছাই করতে গত ২৪ জানুয়ারি উপজেলা কমিটি ও ইউনিয়ন কমিটির সভাপতি সম্পাদকদের নিয়ে একটি বৈঠক করা হয়। ওই বৈঠকে বর্তমান চেয়ারম্যান গিয়াস উদ্দিন দলের ওয়ার্ড কমিটির সভাপতি সম্পাদকদের ভোটে প্রার্থী বাছাইয়ের দাবি করেন। অপর প্রার্থী শেখ আতাউর রহমান ওয়ার্ড কমিটি ছাড়াই প্রার্থী বাছাইয়ের দাবি করেন। শেষ পর্যন্ত তৃনমূলের মতামত না নিয়ে সিদ্ধান্তের জন্য গত ২৫ জানুয়ারি নেতৃবৃন্দ মিরসরাইয়ের সংসদ সদস্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেনের দ্বারস্থ হয়। ওই দিন চট্টগ্রাম সার্কিট হাউজে মিরসরাইস্থ মাত্র নয়জন জেলা নেতার সাথে আলোচনা করে মন্ত্রী মোশাররফ হোসেন দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে শেখ আতাউর রহমানের নাম ঘোষনা করেন। দলের কেন্দ্রীয় নির্দেশ উপেক্ষা করে মন্ত্রী আশীবার্দ পুষ্ট প্রার্থীর নাম ঘোষনা করায় উপজেলার তৃণমূল নেতাকর্মী সমর্থকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে কোন প্রার্থী নির্ধারণ করা হয়নি। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঠানো গত ২৬ জানুয়ারি স্বাক্ষরিত চিঠি অনুযায়ী প্রার্থী বাছাইয়ে জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সভাপতি সম্পাদকদের ভোটে তিনি হেরে গেলে প্রার্থীতা প্রত্যাহার করে নিবেন। তিনি কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ের দাবি করেন।
প্রার্থী বাছাইয়ে দলের কেন্দ্রীয় চিঠি সম্পর্কে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী দিতে কেন্দ্রীয় নির্দেশনার আগেই মিরসরাইয়ে প্রক্রিয়া শুরু হয়েছিল। চেয়ারম্যান পদে আগ্রহী মো. গিয়াস উদ্দিন ও শেখ আতাউর রহমান দুই জনেই মিরসরাইয়ে অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সিদ্ধান্ত মেনে নেবেন কথা দিয়ে তার কাছে যান। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যাকে প্রার্থী চুড়ান্ত করেছেন সেই চেয়ারম্যান পদে নির্বাচন করবেন।