মিরসরাই উপকূলীয় অঞ্চলে কোষ্টগার্ডের অভিযান গাছ উদ্ধার, মাদক ব্যবসায়ী আটক

প্রকাশ:| বুধবার, ৩ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৬:১১ অপরাহ্ণ

মিরসরাইসংবাদদাতা::
চট্টগ্রামের মিরসরাইয়ের বঙ্গোপসাগর উপকূলীয় জনপদে অভিযান চালিয়েছে সদ্য নিয়োজিত কোষ্টগার্ড। গত সোমবার ও মঙ্গলবার দুইদিনের অভিযানে ২শ ৫০ ফুট কেওড়া গাছ এবং এক গাঁজা ব্যবসায়ীকে আটক করেছে তারা। বুধবার (৩সেপ্টেম্বর) উদ্ধারকৃত গাছগুলো উপকূলীয় বনবিভাগের কাছে হস্তান্তর করে কোষ্টগার্ড। এছাড়া আটককৃত মাদক ব্যবসায়ী মোসলেম উদ্দিনকে ২শ ৫০ গ্রাম গাঁজাসহ মিরসরাই থানায় সোপর্দ করা হয়।

মিরসরাই কোষ্টগার্ড ক্যাম্পের কনটিনজেন্ট কমান্ডার এম কাওসার জানিয়েছেন, ‘এলাকার একটি কাঠ চোরাকারবারি দল বঙ্গোপসাগর উকূলীয় বন থেকে মূল্যবান কাঠ কেটে দেশের বিভিন্ন স্থানে পাচার করছে। স্থানীয় বদিউল্যা পাড়া ও বামনসুন্দর স্লুইচ গেইট এলাকায় অভিযান চালিয়ে গাছগুলো উদ্ধার করা হয়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। মঙ্গলবার দিবাগত রাতের অভিযানে আবুতোরাব বাজার থেকে গাঁজাসহ আটক হওয়া মাদক ব্যবসায়ীকে মিরসরাই থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।’

উল্লেখ্য, প্রায় ৩০ কিলোমিটারের সাগর উপকূলীয় অঞ্চলে এতদিন কোষ্টগার্ড ক্যাম্প ছিল না। গত ১৮ আগষ্ট উপজেলার শাহেরখালী ইউনিয়ন কমপ্লেক্স ভবনে অস্থায়ী ক্যাম্পের মাধ্যমে কোষ্টগার্ড ক্যাম্প স্থাপন করা হয়।