মিরসরাইয়ে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশ:| বুধবার, ২৬ মার্চ , ২০১৪ সময় ০৫:৪৪ অপরাহ্ণ

মিরসরাই সংবাদদাতা
মিরসরাইয়ে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। গতকাল বুধবার (২৬মার্চ) সকাল ১১টায় মিরসরাই মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে ৩০ ফুট দৈর্ঘ্য ১৮ ফুট প্রস্থের পতাকা হাতে র‌্যালী করে গাওয়া হয় জাতীয় সংগীত। এছাড়া উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানেও একই সময় শিক্ষক-শিক্ষার্থীদের কন্ঠে ধ্বনিত হয় “আমার সোনা বাংলা, আমি তোমায় ভালবাসি”। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠীত হয়েছে।
গত মঙ্গলবার (২৫মার্চ) মধ্যরাতে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের স্মৃতির প্রতি উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন পুষ্পমাল্য দিয়ে স্বাধীনতা দিবসের কর্মসূচী শুরু করেন। এরপর আওয়ামীলীগ, ছাত্রলীগ, বিএনপি, ছাত্রদল, মিরসরাই প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনীতিক দল ও সামাজিক সংগঠন শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বুধবার উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগীতা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেন।
মিরসরাই উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কবির আহম্মদ জানান, কেন্দ্রীয় ঘোষনা অনুযায়ী সকাল ১১টায় মিরসরাইয়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ মুক্তিযোদ্ধারা লাখো কন্ঠে জাতীয় সংগীত গাওয়ার কর্মসূচী পালন করেছেন।