মিরসরাইয়ে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

প্রকাশ:| বুধবার, ২৪ জুন , ২০১৫ সময় ০৮:৩৬ অপরাহ্ণ

প্লাবিত

মিরসরাই সংবাদদাতা
টানা তিনদিনের প্রবল বর্ষণ আর পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে মিরসরাইয়ের নিম্নাঞ্চল। পানিতে গ্রামীণ সড়কগুলো ডুবে যাওয়ায় যানবাহন ও জন চলাচলে অসুবিধার সৃষ্টি হচ্ছে। কোথাওবা যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভেসে গেছে বহু মৎস্য ঘের ও পুকুরের মাছ।
জানা গেছে, টানা বর্ষণ আর পাহাড়ি ঢলে উপজেলার ওসমানপুর, ইছাখালী, কাটাছড়া, সাহেরখালী, ধুম মিঠানালা, ওয়াহেদপুর ও মঘাদিয়া ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। খৈয়াছড়া ইউনিয়নের ফেনাপুনী গ্রামে পানিবন্দী হয়ে জীবন যাপন করছে শতাধিক পরিবারের লোকজন।
অপরদিকে, ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলে পাহাড় ধসের আতংক, আশংকা নিয়ে দিন কাটাচ্ছে পাহাড়ী এলাকা করেরহাট, খৈয়াছড়া, ওয়াহেদপুর, জোরারগঞ্জ, মিরসরাই সদর ইউনিয়নের পাহাড়ী-বাঙালীসহ প্রায় ৩০ হাজার মানুষের পরিবার।
পাহাড়ি ঢলে ভেঙ্গে গেছে উপজেলার জনবহুল ও গুরুত্বপুর্ণ নিজামপুর রেল ষ্টেশন সড়ক। প্রতিদিন এ সড়ক দিয়ে ৫টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ যাতায়াত করে। প্রবল বর্ষা আর পাহাড়ী ঢলে সড়কের একটি অংশ ভেঙ্গে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েছেন ওই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ১০ হাজার মানুষ।
এ বিষয়ে ওয়াহেদপুর ইউনিয়নের চেয়ারম্যান সালাহ উদ্দিন বলেন, প্রতি বছর ইউনিয়ন পরিষদের তহবিল থেকে এই সড়কের মেরামত কাজ করা হয়। বর্ষা মৌসুমে পাহাড়ী ঢলের কারণে সড়কের বিভিন্ন অংশে ভেঙ্গে যায়।
এছাড়াও প্রবল বর্ষণে উপজেলার মিরসরাই পৌরসভা ও বারইয়ারহাট পৌরসভার প্রায় সব কয়টি সড়কে পানি উঠে চলাচলে বিঘœ ঘটছে। বিশেষ করে মসজিদ রোডের অবস্থা একেবারে নাজুক। সামান্য বৃষ্টি হলেই পানিতে থৈথৈ করে সড়কটি। এতে করে আশপাশের ব্যবসায়ী ও সাধারণ মানুষের ভোগান্তি পোহাতে হয়।