মিনায় নিহতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে

প্রকাশ:| মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:৩২ অপরাহ্ণ

মিনায় শয়তানকে পাথর নিক্ষেপের সময় পদদলনে হাজিদের নিহতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে। সৌদি সরকারের পক্ষ থেকে নিহতের সংখ্যা ৪ হাজার ১৭৩ জানানো হয়েছে বলে উল্লেখ করেছে প্রেসটিভি। এর আগে নিহতের সংখ্যা জানানো হয়েছিল ৭৬৯ ছিল।

মঙ্গলবার প্রেসটিভির ব্রেকিং নিউজে বলা হয়, সৌদি আরবের হজ ট্র্যাজেডিতে নিহতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। সৌদি সরকার নিশ্চিত করেছে এই সংখ্যা ৪,১৭৩।

এদিকে ভারত ও পাকিস্তানের কর্মকর্তারা জানিয়েছেন, সৌদি কর্তৃপক্ষ হজে নিহত ১১শ জনের ছবি কূটনীতিকদের কাছে পাঠিয়েছে। তবে ইরান দাবি করে আসছিল নিহতের  সংখ্যা দুই হাজারের বেশি।

এর আগে সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর বড় মসজিদ হিসেবে খ্যাত হারাম-আল-শরিফের ওপর একটি ক্রেন ভেঙে পড়ে ১০৭ জনের প্রাণহানি ঘটে।
মিনায় নিহতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে
অন্যদিকে হজের সময় ভিড়ের চাপে মিনায় নিহত ২৬ জন বাংলাদেশির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশের হজ অফিস। এসব বাংলাদেশির মরদেহ মক্কার একটি হাসপাতালে রাখা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা কামরুজ্জামান ভুইয়া বিবিসিকে জানান নিহত ২৬ জনের মধ্যে ১৩ জনের নাম পরিচয় পাওয়া গেছে। এছাড়া আরও ৩৩ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তবে নিখোঁজ এখনো কতজন রয়েছেন সে সম্পর্কে কোন তথ্য তিনি দিতে পারেননি।