মিথ্যা জবানবন্দী দিতে বাধ্য করছে পুলিশ-চট্টগ্রাম বিএনপি

প্রকাশ:| বুধবার, ১১ ফেব্রুয়ারি , ২০১৫ সময় ১১:৫৯ অপরাহ্ণ

পুলিশের কতিপয় কর্মকর্তা নগরীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা লোকজনকে মিথ্যা জবানবন্দী দিতে বাধ্য করছেন বলে অভিযোগ করেছেন নগর বিএনপির নেতারা।

বুধবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন স্থান থেকে গ্রেফতার কিছু ব্যক্তিকে পুলিশের অতি উৎসাহী কয়েকজন কর্মকর্তা রিমান্ডে নিয়ে নির্যাতন করছে। জোর করে আদালতে মিথ্যা জবানবন্দী প্রদানে বাধ্য করছে।

সেই জবানবন্দীতে পুলিশ কর্মকর্তা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিশ দলীয় জোটের রাজনীতিতে সক্রিয় বিভিন্ন নেতাকর্মীদের নাম বলতে বাধ্য করছে।

এর মাধ্যমে পুলিশ কৌশলে নেতাকর্মীদের আইনের চোখে অপরাধী বানানোর অপচেষ্ঠা করছে অভিযোগ করে তারা বলেন, আদালতে ১৬৪ ধারায় দেয়া এসব জবানবন্দী শেষ হওয়ার আগেই বিভিন্ন মিডিয়ায় প্রচার করতে প্রশাসনের পক্ষ থেকে সরবরাহ করা হচ্ছে। ফলে বিরোধীদলীয় নেতাকর্মীদের রাজনৈতিক এবং সামাজিক ভাবমুর্তি ক্ষুণ্ন হচ্ছে। অথচ নাশকতার ঘটনায় উল্লেখিত নেতাকর্মীরা জড়িত নয়।

নেতৃবৃন্দ চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বানচাল করতে প্রশাসনের এমন অপচেষ্ঠার নিন্দা জানিয়ে বিএনপি নেতারা বলেন, প্রশাসনের মনে রাখা উচিত এ সরকার শেষ
সরকার নয়। জুলুম-নির্যাতন করে কোন সরকার টিকে থাকতে পারেনি, এ সরকারও পারবেনা।

বিবৃতিদাতারা হলেন- নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, সাবেক সাংসদ বেগম রোজী কবির, কেন্দ্রীয় কমিটির সদস্য শামসুল আলম, মাহবুবুর রহমান শামীম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ান।

উল্লেখ্য এর আগে গত ৯ ফেব্রুয়ারী অনেকটা একই ধরণের বিষয় জানিয়ে বিবৃতি পাঠান চট্টগ্রাম দক্ষিনজেলা বিএনপির সহসভাপতি এড ইফতেখার মহসিন।